ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

অস্কারে তারকারা কি খাবেন কি পাবেন?

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, মার্চ ৪, ২০১৮
অস্কারে তারকারা কি খাবেন কি পাবেন? ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে হলিউড অ্যান্ড হাইল্যান্ড সেন্টারের ডলবি থিয়েটারে ৪ মার্চ (বাংলাদেশ সময় ৫ মার্চ ভোর) বসবে ৯০তম একাডেমি অ্যাওয়ার্ডের আসর। দিনটি পরিচালক, অভিনেতা, চিত্রনাট্যকার থেকে শুরু করে চলচ্চিত্র সংশ্লিষ্ট সবার জন্য যেমন বড়, তেমনি এই দিনটি ঘিরে মঞ্চের পেছনের অনেকেও মুখিয়ে থাকেন।

যেমন ধরুন, অনুষ্ঠানের মঞ্চে তারকারা কোন গহনা পড়ে উঠবেন কিংবা পুরস্কার প্রদানের পর তারকারা কি খাবেন এবং উপহার হিসেবে কি পাবেন।

২৪ বছর ধরে অস্কার-পরবর্তী অনুষ্ঠানের খাবার তৈরি করছেন তারকা শেফ উলফগ্যাং পাক।

এবারও এর ব্যতিক্রম হবে না। বৃহস্পতিবার (০১ মার্চ) অস্কার-পরবর্তী ভোজের পূর্ণ তালিকা প্রকাশ করেন পাক।

এবার অস্কারের নৈশভোজে অতিথিদের জন্য পরিবেশন করা হবে দেড় হাজার কোয়েলের ডিম। তাদের জন্য জাপান থেকে আনা হয়েছে ৩০০ পাউন্ড ওয়াগিউ বিফ স্লাইডার। আরও থাকছে পিৎজা ও চিকেন পট পাই। ২৪ ক্যারেটের সোনার পাতে অতিথিদের জন্য পরিবেশন করা হবে মাছের ডিম, ৮০০ কাঁকড়া ও ম্যাকারন। এছাড়া থাকবে ১ হাজার ৪০০ শ্যাম্পেনের বোতল।

সঙ্গে নিরামিষ কয়েকটি পদও থাকবে অস্কারের নৈশভোজের আয়োজনে। থাকবে গাজরের রাভিওলি, স্পিনাচ ক্যাম্পেনেল ও টারো ট্যাকোস। আর পাকের জনপ্রিয় রাসবেরি ডেজার্ট তো থাকছেই।

৬৮ বছর বয়সী এই অস্ট্রেলিয় রন্ধনশিল্পী বলেন, ‘আমরা সবাই খুব উচ্ছ্বসিত। এই আয়োজন আমাদের জন্য বরাবরই খুব গুরুত্বপূর্ণ। যতোদিন আমাকে নিয়ে অস্কারের রুচি থাকবে, ততোদিন আমারও এই কাজে কোনো ক্লান্তি আসবে না। ’

তারকা শেফ উলফগ্যাং পাকপ্রতি বছর অস্কার মনোনীতদের উপহারে ভর্তি ব্যাগ দেওয়া হয়। এবারও ব্যতিক্রম হচ্ছে না। সব মিলিয়ে এগুলোর মূল্য ১ লাখ ডলার।

উপহারের মধ্যে থাকছে- ১২ রাতের জন্য তানজানিয়া ভ্রমণ, ছয় রাত সাত দিন কাওয়াইয়ের কোলোয়া ল্যান্ডিং রিসোর্টে থাকার সুযোগ, বাথ বোম, শপ মর্ডান ইনোভেশনের লেভিটেটিং ব্লুটুথ স্পিকার, লে সেলিন ব্র্যান্ডের ফলস ল্যাসেস (চোখের নকল পাপড়ি), সেলেব্রিটি ট্রেনারের অধীনে প্রশিক্ষণের সুযোগ, হীরা দিয়ে বানানো গলার হার ও অন্যান্য অলঙ্কার, ২৪ ক্যারেট স্বর্ণের ফেসিয়াল, বাগানের কমলা, জেরিয়টস ব্র্যান্ডের পানীয় ও ফোবিয়া থেকে স্বস্তির জন্য ১৮ মিনিটের সেশনে অংশগ্রহণের সুযোগ।

এছাড়া তারকারা নিজেদের পছন্দমাফিক প্রাণিনির্ভর চ্যারিটিতে বড় অঙ্কের অনুদান দেওয়ার সুযোগ পাবেন। প্রতিযোগিতার মাধ্যমে এসব ব্যাগ দেওয়ার অনুমোদন পায় বেসরকারি কিছু প্রতিষ্ঠান। অবশ্য অ্যাকাডেমি কর্তৃপক্ষ এসব উপহারকে নিরুৎসাহিত করে থাকে।

টানা দ্বিতীয়বারের মতো জমকালো এই আয়োজন উপস্থাপনা করবেন টক শো সঞ্চালক জিমি কিমেল।

এবিসি নেটওয়ার্কের মাধ্যমে অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করা হবে বিশ্বের ২২৫টিরও বেশি দেশে। বাংলাদেশেও স্টার মুভিজ, স্টার মুভিজ এইচডি ও স্টার মুভিজ প্রিমিয়ার চ্যানেলে দেখা যাবে এবারের অস্কারযজ্ঞ।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, মার্চ ০৪, ২০১৮
বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।