ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সেরা চলচ্চিত্র থ্রি বিলবোর্ডস আউটসাইড এবিং, মিসৌরি 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৩ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৮
সেরা চলচ্চিত্র থ্রি বিলবোর্ডস আউটসাইড এবিং, মিসৌরি  থ্রি বিলবোর্ডস আউটসাইড এবিং, মিসৌরি’ চলচ্চিত্রে অভিনেত্রী ফ্রান্সিস ম্যাকডর্মেন্ড ও ‘লেডি বার্ড’ চলচ্চিত্রে রোনান

পর্দা নামলো গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড-২০১৮’র। রোববার (৭ জানুয়ারি) যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার একটি হোটেলে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে জয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

৭৫ তম এই আসরের সেরা চলচ্চিত্র (নাট্য) বিভাগে পুরস্কার জিতেছে ‘থ্রি বিলবোর্ডস আউটসাইড এবিং, মিসৌরি’। আর মিউজিক্যাল বা কমেডিতে সেরা চলচ্চিত্র হিসেবে অ্যাওয়ার্ড জিতেছে ‘লেডি বার্ড’।

অনেকটা ভৌতিক কমেডি ধাঁচের ‘থ্রি বিলবোর্ডস আউটসাইড এবিং, মিসৌরি’ ছবিটি পরিচালনা করেছেন মার্টিন ম্যাকডোনা।  

২০১৭ সালের সেরা চলচ্চিত্রগুলোর একটি এটি। এর আগেও ছবিটি আন্তর্জাতিক মানের বেশকিছু পুরস্কার জিতেছে। এতে অভিনয় করেছেন অস্কারজয়ী অভিনেত্রী ফ্রান্সিস ম্যাকডর্মেন্ড।  

‘লেডি বার্ড’ ছবিটিতে বয়ঃসন্ধিকালের অস্থির সময়কে দারুণ দক্ষতার সঙ্গে দেখিয়েছেন চিত্রনাট্যকার ও পরিচালক গ্রিটা গেরভিগ।  অভিনয় করেছেন রোনান, লুকাস হেগস, লৌরি মেটকাল্ফ প্রমুখ।

এছাড়া সেরা অ্যানিমেশন চলচ্চিত্র হয়েছে ‘কোকো’, বিদেশি ভাষার সেরা চলচ্চিত্র ‘ইন দ্য ফেড’ ও অরিজিনাল স্কোরে সেরা চলচ্চিত্র ‘দ্য শেপ অব ওয়াটার’।  

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৮
জেআইএম/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।