ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

এক গানে নজিরবিহীন ডিসলাইক (ভিডিও)

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৯ ঘণ্টা, মে ২৭, ২০১৭
এক গানে নজিরবিহীন ডিসলাইক (ভিডিও) ‘আল্লাহ মেহেরবান’ গানের দৃশ্য

ইউটিউবে ভালো কনটেন্ট ছেড়ে আপনি রাতারাতি হিট হতে পারেন। প্রমোশনের জন্য ‘বুস্ট’-এর আশ্রয়ও নিতে পারেন। এ ক্ষেত্রে আপনার ‘ভিউ’ বাড়বে। কিন্তু ‘মন্তব্য’, ‘লাইক’ বা ‘ডিসলাইক’ বাড়াতে পারবেন না। এ কারণেই দেখা যায় বিতর্কিত কনটেন্টগুলোর ভাগ্যে ‘ডিসলাইক’ বেশি পড়ে, মন্তব্যের ঘরে মেলে গালাগালি।

চিত্রনায়িকা নুসরাত ফারিয়া ও জিৎ অভিনীত ‘বস টু’ ছবির ‘আল্লাহ মেহেরবান’ গানটি নিয়ে তীব্র সমালোচনা শুরু হয়েছে। ২৬ মে সন্ধ্যায় জাজ মাল্টিমিডিয়ার ইউটিউব চ্যানেলে উন্মুক্ত হওয়ার পর থেকে এটি ‘কড়া’, ‘বাজে’ মন্তব্য আর ‘ডিসলাইক’ পাচ্ছে।

যে কারণে ২৪ ঘণ্টারও কম বয়সী গানটির ভাগ্যে ইউটিউবে ‘লাইক’-র দ্বিগুণ ‘ডিসলাইক’ জুটেছে। এমন নজির নিকট অতীতের কোনো গানে নেই। সর্বশেষ হিসেবে অনুযায়ী দুপুর সাড়ে ১২টা পর্যন্ত গানটিতে লাইক পড়েছে ২৮৬২, ডিসলাইক ৪২৯৭টি।    

কেন এতো সমালোচনা ফারিয়ার এই গান নিয়ে? এর জবাব দিয়েছেন সমালোচনাকারীরাই। ফেসবুকেও গান ও চলচ্চিত্রের মানুষেরাই এর সমালোচনায় ‍মুখর হয়েছেন। তাদের অধিকাংশই মনে করছেন, ‘আল্লাহ মেহেরবান’ গানটির বক্তব্যের সঙ্গে ফারিয়ার সাজ-পোশাক ও তার নৃত্য বেশ সাংঘর্ষিক। এর উপস্থাপনা একেবারেই বেমানান তাদের কাছে। পবিত্র রোজার ঠিক একদিন আগে ‘আইটেম নাম্বার’টি প্রকাশ পেতে পারে এমনটিও মানতে পারছেন না অনেকে।  

এদিকে একই গানের ভিডিও প্রকাশ করা হয়েছে ওপারের গ্রাসরুট এন্টারটেইনমেন্টের ইউটিউব চ্যানেলে। সেখানে লাইকের পরিমান বেশি হলেও মন্তব্যের ঘরে বইছে নিন্দার ঝড়, গালাগাল।  

বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও জিতের প্রযোজনা প্রতিষ্ঠান জিৎস ফিল্ম ওয়ার্কস প্রাইভেট লিমিটেডের যৌথ প্রযোজনায় তৈরি হচ্ছে ‘বস টু’। ঈদে মুক্তি পেতে যাচ্ছে এটি। নুসরাত ফারিয়া, জিতের পাশাপাশি এতে আরও অভিনয় করেছেন শুভশ্রী, ইন্দ্রনীল সেনগুপ্ত, অমিত হাসান প্রমুখ।  

* ‘অাল্লাহ মেহেরবান’ গানের ভিডিও: 

বাংলাদেশ সময়: ১২৪৮ ঘণ্টা, মে ২৭, ২০১৭
এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।