ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

লাকী আখন্দের মরদেহ বারডেমের হিমঘরে

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৭
লাকী আখন্দের মরদেহ বারডেমের হিমঘরে লাকী আখন্দের মরদেহ নেওয়া হচ্ছে বারডেমের হিমঘরে

ঢাকা: কিংবদন্তির সংগীতশিল্পী ও মুক্তিযোদ্ধা লাকী আখন্দের মরদেহ নিয়ে যাওয়া হয়েছে বারডেম হাসপাতালের হিমঘরে।

শুক্রবার (২১ এপ্রিল) রাত এগারটার পরে লাকী আখন্দের মরদেহ তার পুরান ঢাকার আরমানিটোলার বাসা থেকে নেওয়া হয় শাহবাগের বারডেম হাসপাতালে।

রাতে সেখানেই রাখা হবে লাকী আখন্দকে।

শনিবার (২২ এপ্রিল) সকালে মরদেহ ফের আনা হবে আরমানিটোলায়।     

আরমানিটোলা মাঠে সকাল ১০টায় লাকী আখন্দের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বেলা সাড়ে ১১টার দিকে তার মরদেহ নেওয়া হবে কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে আনুষ্ঠানিকভাবে জানানো হবে রাষ্ট্রীয় সম্মাননা।

এরপর দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত সর্বস্তরের মানুষের শেষ শ্রদ্ধা জানানোর জন্য রাখা হবে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে।

জোহরের নামাজের পর ঢাকা বিশ্ববিদ্যালয় জামে মসজিদ প্রাঙ্গনে দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।  

শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে পরিবারের পক্ষ থেকে লাকীর ঘনিষ্ঠজন এরশাদুল হক টিংকু জানান, মুক্তিযোদ্ধা লাকীকে রাষ্ট্রীয় সম্মানে সমাহিত করা হবে। তবে তার মরদেহ কোথায় দাফন করা হবে, সেটি এখনও সিদ্ধান্ত হয়নি।

লাকীর বাসায় সংবাদ সম্মেলনে একই তথ্য জানান তার চিকিৎসক ডা. রুবায়েত রহমান। তিনি শেষ আট মাস ধরে লাকীর চিকিৎসা সেবায় নিয়োজিত ছিলেন।

শুক্রবার দুপুরে আরমানিটোলার বাসায় ক্যান্সারে আক্রান্ত লাকীর শারীরিক অবস্থার অবনতি ঘটে। শেষ বিকেলে দ্রুত নিয়ে যাওয়া হয় মিটফোর্ড হাসপাতালে। সেখানে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে কর্তব্যরত চিকিৎসক লাকী আখন্দকে মৃত ঘোষণা করেন।   মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬১ বছর।

চিকিৎসার জন্য দীর্ঘ আড়াই মাস ঢাকা ও সিঙ্গাপুরের হাসপাতালে থেকে বৃহস্পতিবার (২০ এপ্রিল) বাসায় ফেরেন লাকী। চিকিৎসার ফলে শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো হওয়ায় ডাক্তাররা তাকে বাসায় বিশ্রামে পাঠান।

‘আমায় ডেকো না, ফেরানো যাবে না’সহ অসংখ্য জনপ্রিয় এ গানের শিল্পী অনেকদিন ধরেই ক্যান্সারের সঙ্গে লড়ছিলেন। তবে শেষ পর্যন্ত তাকে ফেরানো যায়নি।

বাংলাদেশ সময়: ২৩২০ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৭
এজেডএস/এসও/বিএসকে/এইচএ/এএসআর

** দুপুরে শহীদ মিনারে লাকীকে শেষ শ্রদ্ধা
** ‘আমায় ডেকো না ফেরানো যাবে না’র লাকী আখন্দ না ফেরার দেশে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।