ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

বেরোবির সঙ্গে মালয়েশিয়ার দুই বিশ্ববিদ্যালয়ের চুক্তি

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৬ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৭
বেরোবির সঙ্গে মালয়েশিয়ার দুই বিশ্ববিদ্যালয়ের চুক্তি বেরোবির সঙ্গে মালয়েশিয়ার দুই বিশ্ববিদ্যালয়ের চুক্তি সই অনুষ্ঠান/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বেরোবি (রংপুর): বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) সঙ্গে মালয়েশিয়ার ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি (এমইউএসটি) এবং ইউনিভার্সিটি অব মালায়া-ওয়েলসের সমঝোতা চুক্তি সই হয়েছে।

রোববার (১২ নভেম্বর) বিকেলে রাজধানীর একটি হোটেলে পৃথক অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ এ চুক্তিতে সই করেন।

এসময় মালয়েশিয়া ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির রেজিস্ট্রার আব্দুল করিম আব্দুল্লাহ এবং ইউনিভার্সিটি অব মালায়া ওয়েলসের প্রতিনিধি দাতো হুসাইন এ রহমান নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের পক্ষে চুক্তিতে সই করেন।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মালয়েশিয়ার পিএনএস’র চেয়ারম্যান ও ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব মালায়া ওয়েলসের প্রতিনিধি ডাতোক সেরি সৈয়দ আলী বিন আব্বাস আলহাবসি, এমইউএসটি’র বাংলাদেশ ক্যাম্পাসের চেয়ারম্যান ড. কামরুল আহসান, ডিপুটি ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. শাহীন হোসেন, ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব মালায়া- ওয়েলসের প্রতিনিধি কোয়াহ তেইক জিন প্রমুখ।

চুক্তি অনুযায়ী উভয় প্রতিষ্ঠান যৌথভাবে উচ্চশিক্ষা ক্ষেত্রে গবেষণা, প্রকাশনা, শিক্ষা বিষয়ক তথ্যাদি দেওয়া-নেওয়া করতে পারবে।

বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৭
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।