ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

যুগপূর্তিতে নোবিপ্রবি অ্যাপ্লাইড কেমিস্ট্রির পূণর্মিলনী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৭
যুগপূর্তিতে নোবিপ্রবি অ্যাপ্লাইড কেমিস্ট্রির পূণর্মিলনী যুগপূর্তিতে নোবিপ্রবি অ্যাপ্লাইড কেমিস্ট্রির পূণর্মিলনী

নোয়াখালী: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) অ্যাপ্লাইড কেমিস্ট্রি অ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং (এসিসিই) বিভাগে দুইদিনব্যাপী পূণর্মিলনী শুরু হয়েছে।

যুগপূর্তিকে স্মরণীয় করে রাখতে এসিসিই বিভাগ দুই দিনব্যাপী প্রথম এ পূণর্মিলনীর আয়োজন করে। এক যুগ আগে মাত্র চারটি বিভাগ নিয়ে শুরু হয় এ বিশ্ববিদ্যালয়।

এ উপলক্ষে শুক্রবার (২২ সেপ্টেম্বর) সকাল ৯টায় বর্ণাঢ্য আনন্দ র‌্যালি শেষে বিশ্ববিদ্যালয়ের হাজী ইদ্রিস অডিটোরিয়ামে কেক কাটার মধ্য দিয়ে প্রথম পূণর্মিলনীর উদ্বোধন করা হয়।

উদ্বোধনী দিন বেলুন উড়ানো, ফ্ল্যাশমব, স্মৃতিচারণ, ক্যারিয়ার ডিসকাশন, অতিথিদের সম্মাননা স্মারক প্রদান, সাংস্কৃতিক অনুষ্ঠান র‌্যাফেল ড্র ও আলোচনা সভার আয়োজন করা হয়।

দুপুরে হাজী ইদ্রিস অডিটোরিয়ামে আলোচনা সভায় অ্যাপ্লাইড কেমিস্ট্রি অ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ইউসুফ মিঞা’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন-ঢাকার ফারাজী হাসপাতালের ম্যানেজিং ডিরেক্টর ড. এম মোক্তার হোসেন, শিক্ষক সমিতির সহ সভাপতি ড. মো. আশরাফুল আলম,  সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, এসিসিই বিভাগের প্রতিষ্ঠাকালীন শিক্ষক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর প্রমুখ।

দুই দিনব্যাপী পূণর্মিলনী সেমিনার, শোভাযাত্রা, সাংস্কৃতিক সন্ধ্যা, কনসার্ট, আলপনা উৎসব এবং অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠন সহ নানা কর্মসূচি দিয়ে সাজানো হয়েছে।

পূণর্মিলনী অনুষ্ঠানের প্রধান আকর্ষণ জনপ্রিয় ব্যান্ড কুঁড়েঘর এর সংগীত পরিবেশনা। এছাড়াও পূণর্মিলনীকে কেন্দ্র করে “বর্ণ শিখা” শিরোনামে একটি স্মরণিকা প্রকাশ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৩৯ ঘণ্টা, ২২ সেপ্টেম্বর, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।