ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

টাইগারদের জয়ে ঢাবিতে উল্লাস

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩০ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৭
টাইগারদের জয়ে ঢাবিতে উল্লাস টাইগারদের জয়ে ঢাবিতে উল্লাস। ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: শ্রীলংকার বিপক্ষে শততম টেস্ট ম্যাচে টাইগাররা জয় পাওয়ায় বাধভাঙা উল্লাসে মেতে উঠেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরা।

রোববার (১৯ মার্চ) জয় নিশ্চিত হওয়ার পর থেকে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে অবস্থান নিয়ে উল্লাস করছেন তারা।

শততম টেস্টে শ্রীলঙ্কাকে হারানোর পর থেকেই শিক্ষার্থীদের ভিড় বাড়তে থাকে টিএসসি প্রাঙ্গণে।

শিক্ষার্থী বাংলাদেশের পতাকা নিয়ে ‘বাংলাদেশ’ ‘বাংলাদেশ’ বলে স্লোগান দিতে দিতে গোল হয়ে আনন্দ নৃত্যে মেতে ওঠেন। ‘ভি’ চিহ্ন দেখিয়ে স্মার্টফোনে সেলফিও তুলেছেন কেউ কেউ।
 
পরীক্ষা শেষ করে বিজয় উল্লাসে যোগ দেন বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আব্দুল কাদের হানিফ ও ইব্রাহীম খলিল। তারা বাংলানিউজকে বলেন, শততম টেস্টে জয়ের মাধ্যমে বাংলাদেশ এখন ইতিহাসের অংশ হয়ে গেলো। এর মাধ্যমে আমরা ওয়ানডের পাশাপাশি টেস্টেও উন্নতি করেছি এটাই প্রমাণিত হয়েছে।

বাংলাদেশের জয়ের জন্য সারারাত উন্মুখ হয়েছিলাম। পরীক্ষার পড়ার পাশাপাশি খেলা দেখেছি, যোগ করেন উচ্ছ্বসিত ওই শিক্ষার্থীরা।
 
রোকেয়া হলের ছাত্রী মাহবুবা জাহান মিতু বাংলানিউজকে বলেন, বাংলাদেশের এমন জয়ে আমি অভিভূত। ভালো লাগার অনুভূতি ভাষায় প্রকাশ করতে পারব না।

বাংলাদেশ ক্রিকেট দল এমন পারফরম্যান্স সামনের দিনেও ধরে রাখবে বলে প্রত্যাশা করেন তিনি।

** টাইগারদের জয়ে ঢাবিতে উল্লাস
 
বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৭
এসকেবি/আরআইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।