ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বড় বড় প্রতিষ্ঠান শিক্ষাবৃত্তি দিলে অনেকে উদ্বুদ্ধ হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২২ ঘণ্টা, মার্চ ১১, ২০১৭
বড় বড় প্রতিষ্ঠান শিক্ষাবৃত্তি দিলে অনেকে উদ্বুদ্ধ হবে বক্তব্য রাখছেন আবুল মাল আব্দুল মুহিত/ছবি: আনোয়ার হোসেন রানা

ঢাকা: বড় বড় আর্থিক প্রতিষ্ঠানগুলো শিক্ষা ও স্বাস্থ্যখাতে ডাচ-বাংলা ব্যাংকের মতো শিক্ষাবৃত্তি ও আর্থিক সহায়তায় এগিয়ে এলে তাতে অনেকেই উদ্বুদ্ধ হবে বলে মনে করেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

শনিবার (১১ মার্চ) রাজধানীর মিরপুরে শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে ডাচ-বাংলা ব্যাংকের উদ্যোগে আয়োজিত শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।  
 
ডাচ-বাংলা ব্যাংক যে শিক্ষাবৃত্তি প্রদান করছে তার কথা উল্লেখ করে অর্থমন্ত্রী বলেন, আরও বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান এটা অনুসরণ করলে খুবই ভালো হবে।

ডাচ-বাংলা ব্যাংক যেমন শিক্ষা ও স্বাস্থ্যখাতে যেমন আর্থিক সহায়তা করে যাচ্ছে, আর্থিক প্রতিষ্ঠানগুলোকেও এটা করতে হবে।   
অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতসহ অতিথিরা।                                          ছবি: আনোয়ার হোসেন রানা‘বড় বড় আর্থিক প্রতিষ্ঠান এটা গ্রহণ করলে সেটা বেশি দৃষ্টি আকর্ষণ করবে এবং দেশের বহু লোককে দাতব্য কর্মকাণ্ডে উদ্বুদ্ধ ও উৎসাহিত করবে। ’
 
ডাচ-বাংলা ব্যাংকের চেয়ারম্যান সায়েম আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক আবুল কাশেম মো. শিরিন।
 
বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, মার্চ ১১, ২০১৭
এমআইএইচ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।