ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বিআরবি ক্যাবলে আকর্ষণ উদ্যোক্তাদের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৭
বিআরবি ক্যাবলে আকর্ষণ উদ্যোক্তাদের হোটেল সোনারগাঁওয়ে ইন্দো-বাংলা ট্রেড ফেয়ারে বিআরবি ক্যাবলের স্টল/ছবি: মুজিবুর-বাংলানিউজ

ঢাকা: বাংলাদেশ-ভারতের যৌথ উদ্যোগে হোটেল সোনারগাঁওয়ে চলছে ইন্দো-বাংলা ট্রেড ফেয়ার। মেলায় আসছে ছোট-বড় উদ্যোক্তারা। তাদের অনেকের আকর্ষণ দেখা গেছে বিআরবি ক্যাবলে।

কারখানার অবকাঠামো তৈরির ক্ষেত্রে নিরাপত্তা একটি বড় বিষয়। সে ক্ষেত্রে বিআরবি ক্যাবল একটি সুপরিচিত নাম।

দেশের প্রায় ৯০ শতাংশ কারখানায় প্রয়োজনীয় ক্যাবল হিসেবে ব্যবহার হয়েছে বিআরবি ক্যাবল। শনিবার (১৮ ফেব্রুয়ারি) একথা জানাচ্ছিলেন সিনিয়র প্রতিষ্ঠানটির কাস্টমার কেয়ার কর্মকর্তা মো. শরীফুজ্জামান।

তিনি বাংলানিউজকে বলেন, বিআরবি ক্যাবলের প্রতি মানুষের আস্থা পুরনো। বাংলাদেশে যতো ফ্লাইওভার তৈরি হয়েছে তাতে প্রয়োজনীয় ক্যাবল সরবরাহ করেছে বিআরবি। শুধু তাই নয়, পদ্মা সেতুতেও ক্যাবল সরবরাহ করবো আমরা।

দেশে ৯৩টি সেলস সেন্টার রয়েছে বিআরবি ক্যাবলের।

অন্যদিকে বিআরবি সরকারি সব বড় প্রতিষ্ঠানে সঙ্গে কাজ করছে। এতে তাদের প্রতি মানুষের আস্থা বেড়েছে বলে মনে করছেন উদ্যোক্তা রফিকুল ইসলাম।

হোটেল সোনারগাঁওয়ে ইন্দো-বাংলা ট্রেড ফেয়ারে বিআরবি ক্যাবলের স্টলে পণ্য/ছবি: মুজিবুর-বাংলানিউজতিনি বলেন, আমি আমদানি রপ্তানির ব্যবসা করি। ছোট খাট একটি কারখানাও আছে। ডেসা, ডেসকোর মতো বড় বড় প্রতিষ্ঠানের এনলিস্টেড কোম্পানির মধ্যে রয়েছে বিআরবি। তাই বিআরবি ক্যাবলের প্রতি মানুষের আকর্ষণ বেশি।

মূলত ব্যবসায়ীদের জন্য আয়োজিত ইন্দো-বাংলা ট্রেড ফেয়ারে উদ্যোক্তারা তাদের পণ্য প্রদর্শন ও অন্য প্রতিষ্ঠানের উদ্যোক্তাদের পণ্য দেখতেই এসেছেন। এর ফলে দু’দেশের ব্যবসায়ীদের সম্পর্ক ভালো হবে বলে আশা করছেন মেলার আয়োজকরা।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ উদ্বোধন করেন ৪র্থ ইন্দো-বাংলা ট্রেড ফেয়ারের। তিনদিন ব্যাপী মেলায় এসেছেন ভারত বাংলাদেশের ব্যবসায়ী ও দর্শনার্থীরা। শনিবার (১৮ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টা পর্যন্ত চলবে মেলা। মেলা সর্বসাধারণের জন্য উন্মুক্ত।

** আগরতলা ফ্লাইওভার তৈরি হচ্ছে ক্রাউন সিমেন্টে
** ট্রেড ফেয়ারে দর্শনার্থীদের আকর্ষণ অলিম্পিকে
** ইন্দো-বাংলা ট্রেড ফেয়ারে টাটায় ছাড় ৫০ হাজার
**ইন্স্যুরেন্সের স্টলেও ভিড়

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৭
ইউএম/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad