ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবি’র অধিভুক্ত হলো ঢাকার ৭ সরকারি কলেজ

ঢাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৭
ঢাবি’র অধিভুক্ত হলো ঢাকার ৭ সরকারি কলেজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: উচ্চশিক্ষার মান বাড়াতে রাজধানীর সাতটি সরকারি কলেজ দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত করা হয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশনায় শিক্ষা মন্ত্রণালয় এ সিদ্ধান্ত নেয়।

কলেজগুলো হলো ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর সরকারি বাংলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ। বর্তমানে এসব কলেজে স্নাতক (সম্মান) ও মাস্টার্স পর্যায়ে ১ লাখ ৬৭ হাজার ২৩৬ জন শিক্ষার্থী এবং ১ হাজার ১৪৯ জন শিক্ষক রয়েছেন।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দফতর সংলগ্ন লাউঞ্জে কলেজগুলোর অধ্যক্ষদের নিয়ে এক সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

সভাপতির বক্তব্যে তিনি বলেন, এখন থেকে এসব কলেজগুলোর ভর্তি প্রক্রিয়া এবং পরীক্ষা ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পরিচালিত হবে। পাঠদান সূচিও নির্ধারণ করবে ঢাকা বিশ্ববিদ্যালয়।

আরও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. এনামউজ্জামান, পরীক্ষা নিয়ন্ত্রক মো. বাহালুল হক চৌধুরী, জনসংযোগ দফতরের ভারপ্রাপ্ত পরিচালক ড. নূর-ই-ইসলাম, কলেজ ভারপ্রাপ্ত পরিদর্শক মো. মোস্তাফিজুর রহমান এবং হিসাব বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক মুহাম্মদ আব্দুল কুদ্দুস মোল্লা।

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৭
এসকেবি/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।