ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ঢাকায় চলছে আন্তর্জাতিক প্লাস্টিক মেলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৭
ঢাকায় চলছে আন্তর্জাতিক প্লাস্টিক মেলা ঢাকায় চলছে আন্তর্জাতিক প্লাস্টিক মেলা-ছবি-জি এম মুজিবুর

ঢাকা: বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হয়েছে চার দিনব্যাপী আন্তর্জাতিক প্লাস্টিক মেলা। যা চলবে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) দুপুর পৌনে ২টায় শিল্পমন্ত্রী আমির হোসেন আমু মেলার উদ্বোধন করেন।

বাংলাদেশ প্লাস্টিক দ্রব্য প্রস্তুতকারক ও রফতানিকারক অ্যাসোসিয়েশন আয়োজিত এই মেলা প্রতিদিন দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে।

মেলায় প্রবেশের জন্য দর্শনার্থীদের কোনো টিকেট লাগবে না বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

অ্যাসোসিয়েশনের সভাপতি জসিম উদ্দিন বলেন, আমাদের ১২তম মেলা এটি। মেলায় দেশি ও বিদেশি ৪৫০টি স্টল রয়েছে। দেশীয় মোট ১৫টি ক্যাটাগরিতে যেসব প্রতিষ্ঠান স্টল দিয়েছে তাদের মধ্যে প্লাস্টিক হাউজ আইটেমস, প্যাকেজিং ম্যাটারিয়েলস, প্লাস্টিক মাউল্ড, ফার্মাসিটিক্যাল, প্লাস্টিক ফার্নিচার, মেলামাইন, গার্মেন্টস এক্সসোসরিজ, পিপি ওভেন ব্যাগ উল্লেখযোগ্য।  

তিনি বলেন, মেলায় বিভিন্ন দেশ থেকে আগত প্রতিষ্ঠানগুলো প্লাস্টিক পণ্য উৎপাদনকারী মেশিন ও ক্যাটালগ প্রদর্শন করছে।  

তিনি আরও বলেন, প্লাস্টিক মেলার মাধ্যমে পণ্যের পরিচিতি, নতুন প্রযুক্তির ব্যবহার বাড়ছে। বাড়ছে ভোক্তাও। এ পণ্য দেশীয় চাহিদা মিটিয়ে বিদেশেও রফতানি করা হচ্ছে। দেশের রফতানিকারক পণ্যের মধ্যে প্লাস্টিক অন্যতম। আগামীতে রফতানি কয়েকগুণ বৃদ্ধি পাবে। আমরা এ খাতকে সামনের দিকে এগিয়ে নিতে সর্বাত্মক চেষ্টা করছি।

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৭
ওএফ/আরআর/আইএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।