Alexa
ঢাকা, বুধবার, ১৪ আষাঢ় ১৪২৪, ২৮ জুন ২০১৭

bangla news

সোনালি আঁশে মুগ্ধ ক্রেতারা

উর্মি মাহবুব, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০১-১২ ৩:৪৬:৫২ পিএম
সোনালি আঁশের তৈরি আধুনিক পোশাক/ছবি-বাংলানিউজ

সোনালি আঁশের তৈরি আধুনিক পোশাক/ছবি-বাংলানিউজ

ঢাকা: পাটের পণ্য বলতে এক সময় চটের বস্তা আর ব্যাগকেই চিনতো সবাই। কালের বিবর্তনে পাল্টে গেছে সোনালি আঁশের তৈরি পণ্যের রুপ।

পাট দিয়ে এখন তৈরি হচ্ছে আধুনিক পোশাক। যা দেখে মুগ্ধ রাজধানীর ফার্মগেটের মনিপুরীপাড়ার পাট পণ্য প্রদর্শনী ও বিক্রয় কেন্দ্রের দর্শনার্থীরা।

পাটের সোনালি আঁশের জামদানি, সিল্ক এমনকি ব্লেজারও দেখা মিলবে ওই বিক্রয় কেন্দ্রে। পাবেন জুতা, হাফ কোর্ট, ওড়নাসহ আরও অনেক কিছু।

দর্শনার্থী হাসান আহমেদ বাংলানিউজকে বলেন, ‘পাট দিয়ে যে এত সুন্দর ডিজাইনের পণ্য পাওয়া সম্ভব তা আমর জানা ছিলো না, তারপর পাটের তৈরি পোশাক দেখে সত্যি আমি অবাক হয়েছি। সোনালি আঁশের তৈরি আধুনিক পোশাক/ছবি-বাংলানিউজপাট আমাদের সম্পদ। এই পণ্যের প্রচার হলে মানুষ পাটের পণ্যের প্রতিই বেশি আকর্ষিত হবেন।

পাটের তৈরি শাড়ি পাবেন তিন হাজার টাকা থেকে পাঁচ হাজার টাকায়। ছেলেদের পাটের হাফ কোর্টের দাম পড়বে ১১৫০ টাকায়। ৩৫০ টাকায় মিলবে ছেলেদের বেল্ট, মেয়েদের জুতার দাম পড়বে তিনশ’ থেকে হাজার টাকার মধ্যে। ছেলেদের জুতার দাম পড়বে ৯০ টাকা থেকে ৫৫০ টাকায়। ছেলেদের শার্টের দাম নির্ধারিত আছে ১৫৯৫ টাকা।

এখানে আরও পাওয়া যাবে ঘর সাজানোর বাহারি পণ্য সামগ্রী।সোনালি আঁশের তৈরি জুতা/ছবি-বাংলানিউজ চাদর, পর্দা, ল্যাম্প, ডায়নিক ডেবিল ক্লথ, ঝুড়ি বিক্রি হচ্ছে সুলভ মূল্যে। এসব সাজানোর জিনিসের দাম ৫০ টাকা থেকে শুরু করে দেড় হাজার টাকা বলে জানিয়েছেন কর্মকর্তারা।

এ সময় জেডিপিসির কর্মকর্তা পলি গুহ বাংলানিউজকে বলেন, পাটের নানা ধরনের পণ্য আগ্রহীরা দেখতে পাবেন আমাদের এই প্রদর্শনী ও বিক্রয় কেন্দ্রে। অনেক কাপড় আবার শুধু দর্শনার্থীদের জন্য রাখা হয়েছে বাজার মূল্য যাচাই করার জন্য। দর্শনার্থীদের ভালো সাড়া পাবো বলে আশা করছি।তবে মেয়েদের ব্লেজারগুলো রাখা হয়েছে কেবলমাত্র প্রদর্শনীর জন্য। ক্রেতাদের চাহিদা অনুযায়ী দাম নির্ধারণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৭

ইউএম/এএটি/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..
Alexa