ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

১ মিনিটের বাজারে হাজার পরিবারকে ফ্রি সবজি দিচ্ছে সেনাবাহিনী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, মে ১৩, ২০২০
১ মিনিটের বাজারে হাজার পরিবারকে ফ্রি সবজি দিচ্ছে সেনাবাহিনী ১ মিনিটের বাজারে হাজার পরিবারকে ফ্রি সবজি দিচ্ছে সেনাবাহিনী। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন দিনমজুর, দরিদ্র মানুষদের তালিকা তৈরি করে তাদের ফ্রি সবজিসহ নিত্যপণ্য দিচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী। প্রতিদিন তালিকাভুক্ত এক হাজার পরিবার মাত্র ১ মিনিট অবস্থান করে বিনামূল্যে সবজিসহ নিত্যপণ্য নিতে পারবেন সেনাবাহিনীর ‘১ মিনিটের বাজার’ থেকে।

বুধবার (১৩ মে) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত নগরের ওয়াসা মোডের জমিয়াতুল ফালাহ মসজিদ মাঠে বসে প্রথম দিনের ‘১ মিনিটের বাজার’। তালিকায় থাকা আশপাশের এক হাজার দরিদ্র পরিবার এই বাজারে এসে বিনামূল্যে তাদের পছন্দের সবজি বাসায় নিয়ে যান।

‘১ মিনিটের বাজারে’ হাজার পরিবারকে ফ্রি সবজি দিচ্ছে সেনাবাহিনী।  ছবি: উজ্জ্বল ধর

সংশ্লিষ্টরা জানান, বাংলাদেশ সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ার কনসট্রাকশন বিগ্রেডের উদ্যোগে পরিচালিত এ বাজারের জন্য সাতকানিয়া, লোহাগাড়া, সীতাকুণ্ড, রাউজানসহ বিভিন্ন উপজেলার প্রান্তিক কৃষকদের কাছ থেকে ন্যায্য মূল্য প্রথমে সবজি কেনা হচ্ছে।

পরে এলাকাভিত্তিক দরিদ্র দিনমজুর পরিবারের তালিকা করে ‘১ মিনিটের বাজার’ এর মাধ্যমে এসব সবজি বিতরণ করা হচ্ছে। যে এলাকায় যাদের তালিকা করা হয়, তাদের পাশের কোনো এক সুবিধামতো জায়গায় এ ফ্রি সবজি বাজার বসানো হচ্ছে।

‘১ মিনিটের বাজারে’ হাজার পরিবারকে ফ্রি সবজি দিচ্ছে সেনাবাহিনী।  ছবি: উজ্জ্বল ধর

সেনাবাহিনীর কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল আহমেদ তানভির মাজহার সিদ্দিকী বাংলানিউজকে বলেন, তালিকায় যাদের নাম লেখা হয়, তাদের একটি টোকেন দেওয়া হয়। বাজারে ঢোকার সময় তারা সেই টোকেন দেখিয়ে পছন্দের সবজি ফ্রি নিয়ে যেতে পারেন।

তিনি বলেন, এ ফ্রি সবজি বাজার চট্টগ্রামের প্রতিটি এলাকায় যাবে। আগামী একমাস এলাকাভিত্তিক প্রতিদিন এক হাজার পরিবারকে সেনাবাহিনীর পক্ষ থেকে ফ্রি সবজি দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, মে ১৩, ২০২০
জেইউ/এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।