ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

করমচা রাঙিয়ে তৈরি হচ্ছে চেরি!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, মে ৭, ২০২০
করমচা রাঙিয়ে তৈরি হচ্ছে চেরি! জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদফতরের অভিযান

চট্টগ্রাম: কমদামি করমচায় ক্ষতিকর লাল রং মিশিয়ে চেরি বলে বেশি দামে বিক্রি করছে একটি চক্র। রমজানের ইফতারির বিভিন্ন পদ সাজাতে নকল করমচার ব্যবহারও বাড়ছে।

বৃহস্পতিবার (৭ মে) নগরের ডবলমু‌রিং থানাধীন টিঅ্যান্ডটি ক‌লো‌নি বাজা‌রে নকল চে‌রি (রং দেওয়া করমচা) বিক্রির জন‌্য সংরক্ষণ করায় নিউ সি সাইড ফ্রুট সেন্টার‌ ও ফি‌রোজা স্টোর‌কে ৫ হাজার টাকা ক‌রে জ‌রিমানা করেছে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদফতর। এ সময় জব্দ করা নকল চে‌রি ধ্বংস করা হয়।

চট্টগ্রাম মেট্রোপ‌লিটন পু‌লি‌শের সহায়তায় প‌রিচা‌লিত এ অভিযানে নেতৃত্ব দেন অ‌ধিদফতরের বিভাগীয় কার্যালয়ের উপপ‌রিচালক ‌মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ, বিভাগীয় কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার, সহকারী প‌রিচালক (মে‌ট্রো) পাপীয়া সুলতানা লীজা ও জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

অভিযানে মূল‌্য তা‌লিকা প্রদর্শন না করায় জয়নাল স্টোরকে ৩ হাজার টাকা, শাহ আমানত মাংসের দোকানকে ৫ হাজার টাকা, সোহেল সওদাগ‌রের মাংসের দোকানকে ২ হাজার টাকা জ‌রিমানাসহ সতর্ক করা হয়।

হালিশহর আই ব্লক বাজা‌রে নিত‌্যপ‌ণ্যের মূল‌্য তা‌লিকা প্রদর্শন না করায় না‌ছির স্টোর‌কে ৬ হাজার, মা ডিপার্টমেন্টাল স্টোরকে ৩ হাজার, ফারহান ট্রেডার্সকে ৭ হাজার, ব‌শির সওদাগ‌রের মাং‌সের দোকান‌কে ২ হাজার- ও সাইফুল সওদাগ‌রের দোকান‌কে ১ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

পতেঙ্গা থানার কাটগড় বাজারে প‌ণ্যের মোড়‌কে যথাযথ তথ‌্য প্রদান না করায় জিলানী স্টোরকে ৩ হাজার ও হালনাগাদ মূল্য তালিকা প্রদর্শন না করায় হাসেম স্টোরকে ৫ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

অভিযানকালে হ্যান্ড মাইকে কর্মকর্তারা কোনো বি‌ক্রেতা য‌দি বেশি মূ‌ল্যে পণ‌্য বা ওষুধ বিক্রি ক‌রে অথবা বিক্রির প্রস্তাব ক‌রে ত‌বে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদফতরের হটলাইন নম্ব‌রে ( ১৬১২১) অ‌ভি‌যোগ জানা‌তে বা তথ‌্য দি‌তে অনু‌রোধ জানান।

বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, মে ০৭, ২০২০
এআর/এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।