ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রেজাউল, শাহাদাত, শেঠের মনোনয়ন বৈধ

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৯ ঘণ্টা, মার্চ ১, ২০২০
রেজাউল, শাহাদাত, শেঠের মনোনয়ন বৈধ রেজাউল, শাহাদাত, শেঠের মনোনয়ন বৈধ। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: আসন্ন চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের এম রেজাউল করিম চৌধুরী, বিএনপির ডা. শাহাদাত হোসেন, জাতীয় পার্টির সোলায়মান আলম শেঠ ও ইসলামী ফ্রন্টের প্রার্থী আল্লামা এমএ মতিনের মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

মেয়র পদে ৯ প্রার্থীর মধ্যে ২ জন স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে। তারা হলেন- খোকন চৌধুরী ও মো. তানজির আবেদীন।

চসিক নির্বাচনের রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামান বলেন, মনোনয়ন ফরমে ৩শ সমর্থনকারী স্বাক্ষর করার নিয়ম থাকলেও যাচাই-বাছাই করা হলে বেশ কয়েকজন সমর্থনকারী সমর্থনের বিষয়টি অস্বীকার করেন। যার কারণে এই দুই প্রার্থীর মনোনয়ন ফরম বাতিল বলে গণ্য হয়েছে।

রেজাউল, শাহাদাত, শেঠের মনোনয়ন বৈধ।  ছবি: সোহেল সরওয়াররোববার (১ মার্চ) সকালে নগরের চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে চসিক নির্বাচনের মনোনয়নপত্র বাছাই কার্যক্রম শুরু হয়। চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও চসিক নির্বাচনের রিটার্নিং অফিসার মুহাম্মদ হাসানুজ্জামানসহ নির্বাচন কমিশনের কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

ঘোষিত তফসিল অনুযায়ী ৮ মার্চ প্রার্থিতা প্রত্যাহার, পরদিন ৯ মার্চ প্রতীক বরাদ্দ এবং ২৯ মার্চ ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণের দিন নির্ধারণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, মার্চ ০১, ২০২০
এমএম/এআর/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।