ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবি বৌদ্ধ ছাত্র পরিষদের দায়িত্বে অরুপ-তপু-অলি

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৭ ঘণ্টা, মে ২৮, ২০১৮
চবি বৌদ্ধ ছাত্র পরিষদের দায়িত্বে অরুপ-তপু-অলি সভাপতি অরুপ বড়ুয়া, সাধারণ সম্পাদক অলি চাকমা ও কার্যকরী সভাপতি তপু বড়ুয়া

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) বৌদ্ধ ছাত্র পরিষদের ৫১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠিত হয়েছে। গঠনতন্ত্র অনুসারে নতুন কমিটিতে চবির বৌদ্ধ শিক্ষকদের পক্ষে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন পালি বিভাগের সহকারী অধ্যাপক অরুপ বড়ুয়া।

শিক্ষার্থীদের পক্ষে কার্যকরী সভাপতি পদে মার্কেটিং বিভাগের তপু বড়ুয়া ও সাধারণ সম্পাদক পদে মাইক্রোবায়োলজি বিভাগের অলি চাকমা নির্বাচিত হয়েছেন।

চবি চাকসু ভবনের নিচতলায় সম্প্রতি কমিটি গঠন উপলক্ষে এক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

পরিষদের সভাপতি ও চবি পালি বিভাগের সাবেক সভাপতি ড. জ্ঞানরত্ন মহাথেরোর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি পালি বিভাগের বর্তমান সভাপতি ড. জিনবোধি মহাথেরো।

এতে নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন পালি বিভাগের সহকারী অধ্যাপক ও পরিষদের সাবেক সাধারণ সম্পাদক জগ‍ৎজ্যোতি বড়ুয়া।

সভায় চবির বৌদ্ধ ধর্মাবলম্বী (বড়ুয়া ও উপজাতি) শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

নতুন কমিটির অন্যরা হলেন-সহ সভাপতি পদে পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী সুমিত বড়ুয়া, ইংরেজি বিভাগের পার্থ বড়ুয়া ও অংসিং মার্মা, আধুনিক ভাষাশিক্ষা ইনস্টিটিউটের প্লেটো মার্মা, যুগ্ম সম্পাদক যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রিয়তোষ বড়ুয়া ও পালি বিভাগের ভূবন তঞ্চগ্যা, সহ-সম্পাদক পালি বিভাগের শংকর বড়ুয়া, জেকি বড়ুয়া ও অমাপ্রু চৌধুরী, অর্থ সম্পাদক ফিন্যান্স বিভাগের কিল্টন বড়ুয়া ও বিনয়জ্যোতি, সাংগঠনিক সম্পাদক পালি বিভাগের মিলন মার্মা ও ফিন্যান্স বিভাগের সজীব চৌধুরী এবং সাহিত্য প্রকাশনা সম্পাদক শিউলি বড়ুয়া প্রমুখ নির্বাচিত হয়েছেন।

চবি বৌদ্ধ ছাত্র পরিষদের নব-নির্বাচিত সভাপতি অরুপ বড়ুয়া গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অধীনস্থ প্রাক-প্যাগোডা প্রাথমিক শিক্ষা প্রকল্পের চট্টগ্রাম বিভাগীয় শাখার সদস্য, চবির বিশ্ব শান্তি প্যাগোডার গোবিন্দ-গুণালংকার বৌদ্ধ ছাত্রবাসের পরিচালকের দায়িত্ব পালন করছেন। পাশাপাশি চাকসুর সহকারী পরিচালক, চবি আমানত হলের আবাসিক শিক্ষকের দায়িত্ব পালন করছেন।

এর আগে তিনি সাবেক বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ও শিক্ষক সমিতির কার্যনির্বাহী সদস্যের দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, মে ২৮, ২০১৮

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।