ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মেয়রের আশ্বাসে চট্টগ্রামের গণপরিবহন ধর্মঘট স্থগিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৮ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৭
মেয়রের আশ্বাসে চট্টগ্রামের গণপরিবহন ধর্মঘট স্থগিত গণপরিবহন ধর্মঘটের কারণে নগরবাসীর দুর্ভোগ। ফাইল ছবি

চট্টগ্রাম: পুলিশি হয়রানি বন্ধ, অনুমোদন ও ফিটনেসবিহীন যানবাহন বন্ধের দাবিতে চট্টগ্রামের অনির্দিষ্টকালের গণপরিবহন ধর্মঘট স্থগিতের ঘোষণা দিয়েছেন চট্টগ্রাম মেট্রো গণপরিবহন মালিক সংগ্রাম পরিষদ।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) সন্ধ্যায় নগর ভবনে মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের সঙ্গে বৈঠক শেষে এ ঘোষণা দেন পরিষদের নেতারা।   

মেয়রের ব্যক্তিগত সহকারী রায়হান ইউসুফ বাংলানিউজকে জানান, পরিষদের নেতাদের যৌক্তিক দাবি নিয়ে পুলিশসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার আশ্বাস দিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

এ সময় মেয়র নগরবাসীর দুর্ভোগ, শিক্ষার্থীদের পরীক্ষা ইত্যাদি বিবেচনায় নিয়ে ধর্মঘট স্থগিতের অনুরোধ জানান।  

বৈঠক শেষে সন্ধ্যা সাড়ে ছয়টায় চট্টগ্রাম মেট্রো গণপরিবহন মালিক সংগ্রাম পরিষদের আহ্বায়ক বেলায়েত হোসেন বেলাল স্থগিতের ঘোষণা দেন।

বৈঠক চলাকালীন বিপুলসংখ্যক পরিবহন মালিক-শ্রমিক নগর ভবনের নিচে অবস্থান নেন।  

চট্টগ্রাম মেট্রো গণপরিবহন মালিক সংগ্রাম পরিষদের বৈঠকে বক্তব্য দেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

বৈঠকে বিআরটিএর ডিডি শহীদুল্লাহ, চট্টগ্রাম মেট্রো গণপরিবহন মালিক সংগ্রাম পরিষদের উপদেষ্টা আমজাদ হোসেন, সদস্যসচিব এসএম তৈয়ব, বাংলাদেশ সড়ক পরিবহন ফেডারেশনের সভাপতি মো. মুছা, সাধারণ সম্পাদক মো. অলি আহমদ, চট্টলা পরিবহনের সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন শরিফ মিজান, সিটি বাস ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এমএ হাকিম, সিটি সার্ভিস ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক অরুণ দাশগুপ্ত ভানু, যাত্রীসেবা মালিক সমিতির সাধারণ সম্পাদক মোশারফ হোসেন, জেলা হিউম্যান হলার মালিক সমিতির সাধারণ সম্পাদক খুরশিদ আলম, সিটি সার্ভিসের সভাপতি আবদুল বারেক, সিটি বাস ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি নুরুল আলম চৌধুরী, চট্টলা পরিবহনের সিনিয়র সহ-সভাপতি রায়হানুল হক প্রমুখ।

মেয়র বলেন, মালিক শ্রমিকদের সহযোগিতায় গণপরিবহনে সুশৃঙ্খল পরিবেশ সুরক্ষা করতে হবে। সব দাবি আলোচনার ভিত্তিতে সমাধান করা হবে। জনদুর্ভোগ সৃষ্টি না করে জনগণের চাহিদা পূরণে পরিবহন মালিকদের সচেষ্ট হতে হবে।

তিনি বলেন, চট্টগ্রাম সিটি করপোরেশনের ব্যবস্থাপনায় ড্রাইভার প্রশিক্ষণ কোর্স চালু করা হবে এবং যাত্রীসাধারণের সুবিধার্থে ৬৬টি স্পটে চট্টগ্রাম সিটি করপোরেশন আধুনিক সুবিধা সম্বলিত যাত্রী ছাউনি নির্মাণ করবে, অবৈধ গাড়ি চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হবে এবং রেজিস্ট্রেশন ছাড়া কোনো সংগঠন বৈধতা পাবে না।

রোববার (৩ ডিসেম্বর) সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের গণপরিবহন ধর্মঘট শুরু করে চট্টগ্রাম মেট্রো গণপরিবহন মালিক সংগ্রাম পরিষদ। এর ফলে নগরবাসী সীমাহীন দুর্ভোগে পড়েন। নারী, শিশু, বৃদ্ধা, চাকরিজীবীসহ যাত্রীরা যানবাহনের অপেক্ষায় ঘণ্টার পর ঘন্টা দাঁড়িয়ে থাকেন। কেউ কেউ বেশি ভাড়ায় রিকশা, সিএনজি অটোরিকশায় গন্তব্যে পৌঁছালেও বেশিরভাগ মানুষকেই হেঁটে গন্তব্যে পৌঁছতে হয়।

‘ই-ট্রাফিকিং সিস্টেমকে প্রশ্নবিদ্ধ করতেই ধর্মঘট’

মেয়রের আশ্বাসে স্থগিত হচ্ছে চট্টগ্রামের গণপরিবহন ধর্মঘট

চট্টগ্রামে গণপরিবহন ধর্মঘটে মানুষের ভোগান্তি

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৭

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।