ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বাসের চাকার নিচে পচা রসমালাই!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৬ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৭
বাসের চাকার নিচে পচা রসমালাই! বাসের চাকার নিচে পচা রসমালাই!

চট্টগ্রাম: পচা রসমালাই বাসের চাকার নিচে ফেলে ধ্বংস করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান নগরীর আকবরশাহ থানা এলাকার ইরা ডিপার্টমেন্টাল স্টোর থেকে ‘মধুবন’ ব্রান্ডের রসমালাইগুলো জব্দ করেন। গত ৯ অক্টোবর এসব রসমালাইয়ের মেয়াদ শেষ হয়।

মুহাম্মদ হাসানুজ্জামান বাংলানিউজকে বলেন, মেয়াদোত্তীর্ণ রসমালাই বিক্রির জন্য রাখায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫১ ধারায় ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তাদের সতর্ক করা হয়েছে।

যদি ফের অভিযানে মেয়াদোত্তীর্ণ পণ্য পাওয়া যায় তবে কঠোর শাস্তি দেওয়া হবে।  

তিনি জানান, একই অভিযানে খুলশী এলাকার মাহবুব মেডিকেল হলকে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির জন্য রাখায় ৫১ ধারায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া অভিযোগকারীর লিখিত আবেদনের প্রেক্ষিতে আকবরশাহ থানার জেকস ফুডসকে সর্বোচ্চ খুচরা মূল্যের বেশি দামে কোমল পানীয় বিক্রি করায় ৪০ ধারায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এ আইনের ৭৬ (৪) ধারা মতে অভিযোগকারী আদায় করা জরিমানার ২৫ শতাংশ  হারে ২ হাজার ৫০০ টাকা পেয়েছেন।

অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক বিকাশ চন্দ্র দাস কোতোয়ালি থানা এলাকার বৈশাখী হোটেলকে বাসি মাংস ব্যবহার করে খাদ্য রান্না করায়  ৪৩ ধারায় ৩৫ হাজার টাকা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য প্রস্তুত করায় ক্যাফে জুবিলিকে ১০ হাজার টাকা,  একই অপরাধে দয়াময়ী মিস্টান্ন ভাণ্ডারকে ৩০ হাজার টাকা জরিমানা করেছেন।

ময়দার খামিতে তেলাপোকা!

পোড়া তেলে বিরিয়ানি, অভিযোগকারী পেলেন ৭৫০০ টাকা

‘হোটেল-রেস্টুরেন্টের অবস্থা খারাপ’

চায়না গ্রিল রেস্টুরেন্টসহ ৭ প্রতিষ্ঠানকে জরিমানা

মিষ্টিতে তেলাপোকা, জরিমানা ১ লাখ টাকা

চিপস তৈরির কারখানায় অভিযান

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৭

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।