[x]
[x]
ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৩ মে ২০১৮

bangla news

আলপনার রান্নার বই সবার কাছে সমাদৃত হবে

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-১৪ ৩:১২:২৬ এএম
বইয়ের প্রকাশনা অনুষ্ঠানে অতিথিরা। ছবি- বাংলানিউজ

বইয়ের প্রকাশনা অনুষ্ঠানে অতিথিরা। ছবি- বাংলানিউজ

ঢাকা: রন্ধনশিল্পী আলপনা একটি আন্তর্জাতিক মানের রান্নার বই রচনা করেছেন। আর এ বইয়ের মাধ্যমে বাঙালির রান্না সংস্কৃতি দেশ-বিদেশে ছড়িয়ে পড়বে বলে প্রত্যাশা করলেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর।

রোববার (১৩ মে) রাতে রাজধানীর গুলশান ক্লাবের লামডা হলে রন্ধনশিল্পী আলপনা হাবিবের দ্বিভাষিক রান্নার বই 'আলপনার রান্না'র মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ প্রত্যাশা করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাক্ষিক অনন্যার সম্পাদক তাসমিমা হোসেন, ডেইলি স্টারের আর্টস অ্যান্ড এন্টারটেইনমেন্ট বিভাগের সম্পাদক সাদিয়া আফরিন মল্লিক এবং ইকেবানার ব্যবস্থাপনা পরিচালক নিলুফার ফারুক। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন রন্ধনশিল্পী আলপনা হাবিব।

প্রধান অতিথি বলেন, আলপনার রান্না খুব ভালো তা জানতাম, কিন্তু ও যে ভালো লেখে তা আজ অবগত হলাম। ওর লেখালেখি চালিয়ে যাওয়া উচিত।

তিনি বলেন, দেশ টিভির মাধ্যমে যাত্রা শুরু করেছিলো আলপনা। আজ সেই বই প্রকাশ করছে জেনে আমরা গর্বিত।

বইটি প্রকাশ করেছে সৈয়দ আহসান হাবিব। সম্পাদনা ও ইংরেজি ভাষান্তর করেছেন আশফাক স্বপন। প্রচ্ছদ ও অলঙ্করণ করেছেন মুস্তাফা খালিদ পলাশ। স্থিরচিত্র করেছেন সোহেল রানা রিপন।

বাংলাদেশ সময়: ০৩১০ ঘণ্টা, মে ১৪, ২০১৮
এইচএমএস/এনএইচটি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিল্প-সাহিত্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa