ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

বরিশালে সাত দিনব্যাপী বইমেলা উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৮
বরিশালে সাত দিনব্যাপী বইমেলা উদ্বোধন বইমেলা উদ্বোধন

বরিশাল: ‘মননশীলতার র্চ্চায় বই’ এই শ্লোগান নিয়ে বরিশালে সাত দিনব্যাপী বিভাগীয় বইমেলা শুরু হয়েছে। মেলা চলবে আগামী ৩ এপ্রিল পর্যন্ত।

বুধবার (২৮ মার্চ) বিকেল সাড়ে ৫টায় বরিশাল জিলা স্কুল প্রাঙ্গণে বইমেলার উদ্বোধন করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. নুরুল আলম।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের তত্ত্বাবধায়নে জাতীয় গ্রন্থকেন্দ্রের উদ্যোগে বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির সহযোগিতায় বরিশাল জেলা প্রশাসন এ বইমেলার আয়োজন করে।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- ব্রজমোহন কলেজের অধ্যক্ষ মো. শফিকুর রহমান, বরিশাল জিলা স্কুলের প্রধান শিক্ষক সাবিনা ইয়াসমিন প্রমুখ।

বইমেলায় বাংলা একাডেমির স্টলসহ ঢাকা ও বরিশালের ৩৩টি প্রকাশনা প্রতিষ্ঠান এখন পর্যন্ত অংশগ্রহণ করেছে। উদ্বোধনী অনুষ্ঠানে সব বক্তারা বই চর্চায় গুরুত্ব আরোপ করে বক্তব্য দেন।

বইমেলা প্রাঙ্গণে প্রতিদিন সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি সেমিনার, কবিতা পাঠ, বিতর্ক প্রতিযোগিতা, কুইজ প্রতিযোগিতা, ধারাবাহিক গল্প বলা, সৃজনশীল নবীন কবি লেখক ও সাহিত্যিক সমাবেশের আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৮
এমএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।