‘বাংলাদেশে ই-কমার্স: সমস্যা ও সম্ভাবনা’র মোড়ক উন্মোচন
[x]
[x]
ঢাকা, রবিবার, ৪ ভাদ্র ১৪২৫, ১৯ আগস্ট ২০১৮
bangla news

‘বাংলাদেশে ই-কমার্স: সমস্যা ও সম্ভাবনা’র মোড়ক উন্মোচন

বইমেলা ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-২৭ ৫:৫৯:১৮ পিএম
‘বাংলাদেশে ই-কমার্স: সমস্যা ও সম্ভাবনা’র মোড়ক উন্মোচন।

‘বাংলাদেশে ই-কমার্স: সমস্যা ও সম্ভাবনা’র মোড়ক উন্মোচন।

ঢাকা: প্রকাশ পেয়েছে কাজী কাওছার সুইট রচিত ই-কমার্স বিষয়ক বই ‘বাংলাদেশে ই-কমার্স: সমস্যা ও সম্ভাবনা’। সম্প্রতি অমর একুশে গ্রন্থমেলায় বইটির মোড়ক উন্মোচন হয়।

বইটি প্রকাশ করেছে ঐতিহ্য। প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ। বইটি পাওয়া যাবে বাংলাদেশের অন্যতম বৃহৎ ই-কমার্স প্রতিষ্ঠান রকমারি ডট কম-এ।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ গণিত অলিম্পিয়াড কমিটি ও বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের সাধারণ সম্পাদক ও দৈনিক প্রথম আলোর যুবকর্মসূচীর সমন্বয়কারী মুনীর হাসান। আরও উপস্থিত ছিলেন অন্যরকম গ্রুপ ও রকমারি ডট কম-এর চেয়ারম্যান মাহমুদুল হাসান সোহাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইসিটি বিভাগের সহযোগী অধ্যাপক শাহ্ মোস্তফা খালেদ এবং রকমারি ডট কম-এর কর্মকর্তারা।

এ বইটি নিয়ে মুনীর হাসান বলেন, বর্তমান সময়ে বাংলাদেশের ই-কমার্স যেভাবে সামনের দিকে এগিয়ে যাচ্ছে এবং অনেক তরুণ যেভাবে ই-কমার্স ব্যবসায় আগ্রহ দেখাচ্ছেন, সেখানে তাদের জন্য এ বইটি পথনির্দেশনায় সহায়ক ভূমিকা রাখবে বলে আমি মনে করি। বইতে লেখকের বাস্তব অভিজ্ঞতার পাশাপাশি দেশ-বিদেশের বিভিন্ন ই-কমার্সের গুরুত্বপূর্ণ বিষয় উঠে এসেছে।

অন্যরকম গ্রুপ এবং রকমারি ডট কম-এর চেয়ারম্যান মাহমুদুল হাসান সোহাগ বলেন, বাংলাদেশের ই-কমার্স দ্রুত সম্প্রসারিত হচ্ছে। লেখক নিজেও ই-কমার্সের সঙ্গে যুক্ত থাকার কারণে বৈশ্বিক প্রেক্ষাপট এবং নিজের অভিজ্ঞতার আলোকে ই-কমার্সের যাবতীয় বিষয় এখানে সুন্দরভাবে তুলে ধরতে পেরেছেন।

বইটির লেখক কাজী কাওছার সুইট বর্তমানে বাংলাদেশের অন্যতম জনপ্রিয় ই-কমার্স প্রতিষ্ঠান রকমারি ডট কম-এর বিজনেস ডেভেলপমেন্ট কর্মকর্তা হিসেবে কর্মরত। 

তিনি মনে করেন, যারা উদ্যোক্তা হতে চান, তাদের জন্যেই এ বইটি।

'বাংলাদেশে ই-কমার্স: সমস্যা ও সম্ভাবনা' বইটি প্রকাশ করেছে ঐতিহ্য। বইটির প্রচ্ছদ ডিজাইন করেছেন ধ্রুব এষ। বইটির দাম রাখা হয়েছে ২০০ টাকা। তাছাড়া বইটি পাওয়া যাবে বাংলাদেশের অন্যতম বৃহৎ ইকমার্স প্রতিষ্ঠান রকমারি ডট কম-এ।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৮
এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিল্প-সাহিত্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa