[x]
[x]
ঢাকা, শনিবার, ৫ ফাল্গুন ১৪২৪, ১৭ ফেব্রুয়ারি ২০১৮

bangla news

জাবিতে বাংলাদেশ-ভারত আর্ট ক্যাম্প ১৭-১৯ ফেব্রুয়ারি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-১৩ ৪:২৬:১৪ পিএম
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণকেন্দ্র শহীদ মিনার চত্বর

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণকেন্দ্র শহীদ মিনার চত্বর

ঢাকা: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) চারুকলা বিভাগের সহযোগিতায় ভারতীয় হাই কমিশন বাংলাদেশ-ভারত ২.০’ আর্ট ক্যাম্প আয়োজন করতে যাচ্ছে। ক্যাম্পটি অনুষ্ঠিত হবে ১৭ ফেব্রুয়ারি থেকে ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত।

বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও বিশেষায়িত শিল্পকলা প্রতিষ্ঠান থেকে মনোনীত ৫০ জন শিল্পী জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগে অনুষ্ঠেয় এ ক্যাম্পে অংশ নেবেন।
 
আর্ট ক্যাম্পে অংশগ্রহণকারীরা ‘ভারত@৭০- গত ৭০ বছরে ভারতের উন্নতি’, ‘স্বাধীনতা যুদ্ধে বন্ধুত্বের বিজয়’, ‘ধর্ম যার যার, উৎসব সবার’, এবং ‘মৈত্রী’- এই চারটি বিষয় থেকে উপ-বিষয় নির্বাচন করতে পারবেন। পরে প্রখ্যাত শিল্পী ও শিল্পবোদ্ধাদের একটি বিচারক প্যানেল চিত্রকর্ম নিরীক্ষা করে বিজয়ীদের পুরস্কৃত করবেন।
 
১৯ ফেব্রুয়ারি বিকেল ৫টায় পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে। বাংলাদেশে নিযুক্ত ভারতের হাই কমিশনার শ্রী হর্ষ বর্ধন শ্রিংলা অনুষ্ঠানে উপস্থিত হয়ে পুরস্কার বিতরণ করবেন। এছাড়াও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।
 
বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৮
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa