[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৩ ফাল্গুন ১৪২৪, ১৫ ফেব্রুয়ারি ২০১৮

bangla news

আইজিসিসির আবৃত্তি সন্ধ্যা 'সুপরিবেশ ও সুচেতনা' শনিবার

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-০৫ ৯:৩১:৩৯ পিএম
ডলিয়া দাস ও বিধান চন্দ্র পাল

ডলিয়া দাস ও বিধান চন্দ্র পাল

ঢাকা: ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টার (আইজিসিসি) আয়োজন করছে আবৃত্তি সন্ধ্যার। 'সুপরিবেশ ও সুচেতনা' শিরোনামে এ আয়োজনে কবিতা আবৃত্তি করবেন ডলিয়া দাস ও বিধান চন্দ্র পাল। আগামী ১০ ফেব্রুয়ারি (শনিবার) জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল অডিটোরিয়ামের এ আবৃত্তি সন্ধ্যা অনুষ্ঠিত হবে।

ডালিয়া দাস তার শৈশব থেকেই একটি সাংস্কৃতিক পরিবেশে বড় হয়েছেন। স্কুল ও কলেজের বিভিন্ন সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে জিতেছেন বিভিন্ন পুরস্কার। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হিসেবে বিভিন্ন জাতীয় স্বীকৃতিও লাভ করেছেন। 

ডালিয়া বেশ কয়েকটি অ্যালবামের জন্য কবিতা পাঠ করার সুযোগ পেয়েছিলেন। এর মধ্যে কলকাতায় তিনটি অ্যালবাম প্রকাশিত হয়েছে। তিনি নিয়মিত টেলিভিশন অনুষ্ঠানে অভিনয় করেন।

বিধান চন্দ্র পাল আবৃত্তিশিল্পীর পাশাপাশি একজন কবিও। তার প্রথম আবৃত্তির অ্যালবাম ‘ইকো অব এক্সপেক্টেশন’ (প্রত্যাশার প্রতিধ্বনি)  ২০১৩ সালে প্রকাশিত হয়। কলকাতা থেকে প্রকাশিত তিনটি ডুয়েট অ্যালবামও রয়েছে। এছাড়া আগামী প্রকাশনী থেকে প্রকাশিত হয়েছে তার দু’টি বই। কাজের পাশাপাশি লেখা ও গবেষণার সঙ্গে জড়িত।

আগামী ১০ ফেব্রুয়ারি (শনিবার) সন্ধ্যা ৬টায় আয়োজিত এ অনুষ্ঠান সবার জন্য উন্মুক্ত করেছে ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টার।

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১৮
এইচএমএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa