ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

বগুড়ায় কবি মামুন রশীদের কবিতাসন্ধ্যা 

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৮ ঘণ্টা, আগস্ট ৮, ২০১৭
বগুড়ায় কবি মামুন রশীদের কবিতাসন্ধ্যা  বগুড়ায় কবি মামুন রশীদের কবিতাসন্ধ্যা 

ঢাকা: বগুড়া লেখক চক্রের আয়োজনে অনুষ্ঠিত হয়ে গেলো কবি মামুন রশীদ কবিতাসন্ধ্যা ‘কুশল তোমার বাঞ্ছা করি’। সম্প্রতি অনুষ্ঠিত এ কবিতাসন্ধ্যায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি ও প্রাবন্ধিক বজলুল করিম বাহার। 

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি মুহম্মদ শহীদুল্লাহ, কবি রেজাউল করিম চৌধুরী, কবি শোয়েব শাহরিয়ার ও কবি কামরুল বাহার আরিফ।

স্বাগত বক্তব্য রাখেন অ্যাডভোকেট পলাশ খন্দকার এবং সভাপতিত্ব করেন কবি শিবলী মোকতাদির।

 

শরীফ মজুমদার ও শ্রাবণী সুলতানার চমৎকার আবৃত্তি মামুন রশীদ কবিতাসন্ধ্যাকে মোহনীয় আর জীবন্ত করে তোলে। বন্ধুকথনে জে এম রউফ, সাজ্জাদ সুমন, আহসানুল কবির ডালিম, শামীম হোসেন, প্রত্যয় হামিদ ও আনিফ রুবেদ যখন কথা বলেন, তাদের কণ্ঠে উঠে আসে কবির যন্ত্রণার কথা, কবিতায় বেদনার কথা, কবিতার হাহাকার এবং সরস ও রসালো প্রেমের অভিজ্ঞতা।  

মামুন রশীদের কবিতা থেকে পাঠ করেন মুন্নী ইয়াসমিন, কামরুন নাহার কুহেলী, সিক্তা কাজল ও আফসানা জাকিয়া।  

শুভেচ্ছা বক্তব্য রাখেন বগুড়া সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক আবু সাইদ সিদ্দিকী, সুজনের সভাপতি মোস্তাফিজার রহমান ফিজু, কবি মামুন রশীদের বাবা ময়নুল হক সরকার ও কবির স্ত্রী নাঈমা আনোয়ার।  

শোকের মাস উপলক্ষে কবিতাসন্ধ্যায় দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। পুরো আয়োজনটি উপস্থাপনা করেন শিশু সংগঠক আব্দুল খালেক। বগুড়া লেখক চক্রের সভাপতি কবি ইসলাম রফিক সংগঠনের পক্ষ থেকে সবাইকে ধন্যবাদ জানান। ব্যতিক্রমী এই আয়োজনে কবিতা পাঠের পূর্বে কবি মামুন রশীদকে বগুড়া লেখক চক্রের পক্ষ থেকে ক্রেস্ট দেন প্রধান অতিথি কবি বজলুল করিম বাহার, উত্তরীয় পরিয়ে দেন কবি মুহম্মদ শহীদুল্লাহ এবং ফুলেল শুভেচ্ছা জানান সভাপতি কবি ইসলাম রফিক ।  

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, আগস্ট ০৮, ২০১৭
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।