Alexa
ঢাকা, বুধবার, ৮ চৈত্র ১৪২৩, ২২ মার্চ ২০১৭
bangla news
symphony mobile

চট্টগ্রামে বিশ্বসাহিত্য কেন্দ্রের পুরস্কার বিতরণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-১২ ২:৪৮:৫০ পিএম
চট্টগ্রামে বিশ্বসাহিত্য কেন্দ্রের পুরস্কার বিতরণ। ছবি: বাংলানিউজ

চট্টগ্রামে বিশ্বসাহিত্য কেন্দ্রের পুরস্কার বিতরণ। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: বিরূপ আবহাওয়াকে ছাপিয়ে চট্টগ্রামে দুই দিনব্যাপী বিশ্বসাহিত্য কেন্দ্রের পুরস্কার বিতরণী উৎসব শেষ হলো।

উৎসবের শেষ দিন শনিবার (১১ মার্চ) নৌবাহিনী স্কুল অ্যান্ড কলেজ অডিটোরিয়ামে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। এর আগে আয়োজন হয় আলোচনা অনুষ্ঠানের।

নৌবাহিনী স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ক্যাপ্টেন সৈয়দ হাসিবুর রহমান বলেন, বই মানুষকে সুন্দর জীবনের দিকে নিয়ে যায়। বই মানুষকে বড় করে, স্বপ্ন দেখায়। যারা বই পড়ে তারাই জগতে সবচেয়ে বেশি ধনী। বই পড়া আন্দোলনের মাধ্যমে দেশে ল‍াখ লাখ পাঠক সৃষ্টি করায় তিনি বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতি কৃতজ্ঞতা জানান।চট্টগ্রামে বিশ্বসাহিত্য কেন্দ্রের পুরস্কার বিতরণ। ছবি: বাংলানিউজচট্টগ্রাম মহানগরীর সংগঠক ছড়াকার আলেক্স আলীম বলেন, শুধু পাঠ্যবইয়ের মধ্যে সীমাবদ্ধ থাকলে মানুষের মন বড় হয় না। মনকে গতিশীল ও বড় করার জন্য বই পড়ার কোনো বিকল্প নেই। বই অন্তরকে আলোকিত করে।

অনুষ্ঠানে বিশ্বসাহিত্য কেন্দ্রের ডেপুটি টিম লিডার মেজবাহ উদ্দিন সুমন বলেন, আগামী দিনগুলোতে বই পড়ার আন্দোলন আরও বেগবান হবে। এই আন্দোলনকে সবাই মিলে সামনে এগিয়ে নেওয়ারও আহবান জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, মার্চ ১২, ২০১৭
আরআর/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..

ব্রেকিং

      মেধাবীদের স্বর্ণপদক তুলে দিয়ে গর্বিত প্রধানমন্ত্রী

      প্রাণভিক্ষা চাইবেন মুফতি হান্নান-বিপুল