Alexa
ঢাকা, রবিবার, ১১ আষাঢ় ১৪২৪, ২৫ জুন ২০১৭

bangla news

খুলনায় ৩ দিনব্যাপী আব্বাসউদ্দীন লোক উৎসব শুরু

ব্যুরো এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-১০ ৭:৩৮:২৯ পিএম
খুলনায় ৩ দিনব্যাপী আব্বাসউদ্দীন লোক উৎসব শুরু-ছবি: মানজারুল ইসলাম

খুলনায় ৩ দিনব্যাপী আব্বাসউদ্দীন লোক উৎসব শুরু-ছবি: মানজারুল ইসলাম

খুলনা: উপমহাদেশের লোকসংগীত সম্রাট আব্বাসউদ্দীন আহমদের নামানুসারে খুলনায় শুরু হয়েছে ৩ দিনব্যাপী ‘আব্বাসউদ্দীন লোক উৎসব’।

শুক্রবার (১০ মার্চ) সন্ধ্যা ৬টায় বেলুন উড়িয়ে এ উৎসবের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি খুলনা-২ আসনের সংসদ সদস্য মিজানুর রহমান মিজান। উদ্বোধনের আগে নগরীতে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

লোকজ সংস্কৃতির বিকাশ ও চর্চা বাড়ানোর লক্ষ্যে প্রতি বছরের মতো এ বছরও লোক উৎসবের আয়োজন করেছে খুলনার আব্বাসউদ্দীন একাডেমি।খুলনায় ৩ দিনব্যাপী আব্বাসউদ্দীন লোক উৎসব শুরু-ছবি: মানজারুল ইসলামউৎসব চলবে রোববার (১২ মার্চ) পর্যন্ত। এ উৎসবের  মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে দেশের শীর্ষ অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, দেশের লোক সংস্কৃতির ইতিহাস-ঐতিহ্য হারিয়ে যেতে বসেছে। এ ধরনের উৎসব লোক-সংস্কৃতি চর্চা ও বিকাশে ভূমিকা রাখবে।

তিনি এ আয়োজনের জন্য আব্বাসউদ্দীন একাডেমিকে ধন্যবাদ জানান। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আব্বাসউদ্দীন একাডেমির সাধারণ সম্পাদক এনামুল হক বাচ্চু। পরে আয়োজন করা হয় ছোটদের লোকজ সংগীত, আলোচনা সভা ও লোকজ সাংস্কৃতিক অনুষ্ঠানের।

আয়োজক সূত্রে জানা যায়, শনিবার উৎসবের দ্বিতীয় দিন বিকেল ৫টা ৩০ মিনিটে হবে ছোটদের লোকজ অনুষ্ঠান। ৬টা ১৫ মিনিটে ‘খুলনার লোক সংস্কৃতির চর্চা ও বিকাশ বিষয়ক’ সেমিনার অনুষ্ঠিত হবে। খুলনায় ৩ দিনব্যাপী আব্বাসউদ্দীন লোক উৎসব শুরু-ছবি: মানজারুল ইসলামএতে প্রবন্ধ উপস্থাপন করবেন বিভূতি ভূষণ মণ্ডল। প্রধান আলোচক হিসেবে থাকবেন আব্বাসউদ্দীন আহমদের পুত্র সংগীতশিল্পী মুস্তাফা জামান আব্বাসী। আলোচক থাকবেন অচিন্ত্য কুমার ভৌমিক। সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে হবে লোকজ সাংস্কৃতিক অনুষ্ঠান।

উৎসবের শেষ দিন রোববার বিকেল ৫টায় হবে ছোটদের লোকজ অনুষ্ঠান। সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে হবে আলোচনা, সংবর্ধনা ও লোকজ সাংস্কৃতিক অনুষ্ঠান।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, মার্চ ১০, ২০১৭
এমআরএম/এএটি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিল্প-সাহিত্য বিভাগের সর্বোচ্চ পঠিত

You May Like..
Alexa