[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৬ বৈশাখ ১৪২৫, ১৯ এপ্রিল ২০১৮

bangla news

আপসহীন থাকার প্রতিশ্রুতি সিইসি’র

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-০৯ ২:১৯:৪১ পিএম
ঢাকা উত্তর সিটির তফসিল ঘোষণা করছেন সিইসি/ছবি: বাংলানিউজ

ঢাকা উত্তর সিটির তফসিল ঘোষণা করছেন সিইসি/ছবি: বাংলানিউজ

ঢাকা: সুষ্ঠু নির্বাচনের জন্য আপসহীন থাকবেন বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা।

ঢাকা উত্তর সিটির মেয়র পদে উপ-নির্বাচন, নতুন ১৮টি ওয়ার্ডের সাধারণ নির্বাচন ও দক্ষিণ সিটির নতুন ১৮টি ওয়ার্ডের নির্বাচনের তফসিল ঘোষণার পর তিনি এমন প্রতিশ্রুতি দেন।

সিইসি বলেন, নির্বাচন সুষ্ঠুভাবে শেষ করার জন্য আমরা আমাদের পরিকল্পনা অনুযায়ী সব ব্যবস্থা নেব। সুষ্ঠু নির্বাচনের জন্য আপসহীন থাকবো। কোনো আপস করবো না। ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোয় সিসি ক্যামেরা থাকবে। এছাড়া পর্যাপ্ত সংখ্যক আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন থাকবে।

অবশ্যই সরকার, ভোটার, প্রার্থী সবাই মিলে সহায়তা করলে একটা সুষ্ঠু নির্বাচন সম্ভব। আশাকরি সবাই মিলে সহায়তা করবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া যারা প্রচারণায় যেতে চান, কারো জন্য কোনো বাধা নেই। প্রশাসন থেকে যেন বাধা না দেয়, আমরা তা বলে দেবো।

বিএনপি গতবার কেন ভোটবর্জন করেছিলেন, সেটা তারাই বলতে পারবে। তবে আমরা সুষ্ঠু নির্বাচন করবো।

গতবারের নির্বাচনে সাংবাদিকদের ভোটকেন্দ্রে প্রবেশে পুলিশের বাধা দেওয়ার ঘটনা ঘটেছিল। এ বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার বলেন, না এমনটা হবে না। তবে সাংবাদিক কিংবা পর্যবেক্ষকদেরও নীতিমালা মেনে চলতে হবে। এমনভাবে সংবাদ সংগ্রহ করা যাবে না, যাতে ভোট কার্যক্রম বাধাগ্রস্ত হয়।

নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মলনে তফসিল ঘোষণার সময় অন্য নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশনের (ইসি)  ভারপ্রাপ্ত সচিবসহ জ্যেষ্ঠ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

২৬ ফেব্রুয়ারি ঢাকা উত্তর সিটির মেয়র পদে উপ-নির্বাচন, ১৮টি নতুন ওয়ার্ডের নির্বাচন এবং ঢাকা দক্ষিণ সিটির ১৮টি নতুন ওয়ার্ডের কাউন্সিলর পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৪১৩ জানুয়ারি ০৯, ২০১৮
ইইউডি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa