ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

বছরজুড়ে দেশ ঘুরে

বাংলদেশ ইয়ুথ ট্যুরিজম ফেস্ট শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৬
বাংলদেশ ইয়ুথ ট্যুরিজম ফেস্ট শুরু ছবি: সাব্বির আহমেদ / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: অস্ট্রেলীয় ভ্রমণপ্রিয় লেখিকা তার ব্লগে  ‘ট্রাভেলিং ইন বাংলাদেশ, ‘এইট মাস্ট ডু থিংস’ শিরোনামে যে ব্লগ স্টোরি লিখেছেন তার প্রথম কথা সিলেটের সাতরঙা চা।
সেই তালিকায় পর্যটকদের জন্য তার দ্বিতীয়  পরামর্শ-‘মিট মাহমুদ’অর্থাৎ মাহমুদের সঙ্গে দেখা করো!

মাহমুদ বিদেশিদের বাংলাদেশ দেখান।

সেই কাজটি করছেন গত ১৫ বছর ধরে। তার সেই নিঃস্বার্থ প্রচেষ্টার গল্প এখন অনেকেই জানেন।

শুক্রবার (১৮ মার্চ) রাজধানীর রবীন্দ্র সরোবরে বাংলাদেশ ইয়ুথ ট্যুরিজম ফেস্টে মাহমুদ হাসান খানের পর্যটন প্রতিষ্ঠান ‘বেড়াই বাংলাদেশ’র স্টলও রয়েছে।

শুধু স্টল নয়, তিনি প্রথম দেশে চালু করেছেন ‘ব্যাক ওয়াটার ভিলেজ ট্যুর’ নামে নতুন একটি গন্তব্য ও পর্যটন সম্ভাবনাও। সেই উদ্যোগ গুরুত্ব পেয়েছে এবারের ফেস্টে।

ফেস্টের মূল মঞ্চে ব্যাক ওয়াটার ভিলেজের বিশাল ছবি সেটাই মনে করিয়ে দিচ্ছে। ‘ভিজিট বাংলাদেশ’ এবারের পর্যটন বর্ষের স্লোগান কিন্তু বছর চারেক আগে থেকে মাহমুদুই প্রথম বলেছিলেন ভিজিট বাংলাদেশ।

‘ভিজিট বাংলাদেশ’ এখন এখন একটি প্রতিষ্ঠান। সেই প্রতিষ্ঠানের মতো পর্যটন নিয়ে কাজ করা আরও প্রায় ১৩ ইয়ুথ ক্লাব নিয়ে চলছে প্রথম বারের মতো ইয়ুথ ট্যুরিজম ফেস্ট পর্যটন মেলা।   যার আয়োজক ‘পর্যটন বিচিত্রা’

দু’দিনব্যাপী এই উৎসবে এ্যারো এডভেঞ্চার, ক্যাম্পিং, হাইকিং, ক্লাইম্বিং, প্যারাসেইলিং, সার্ফিং স্নোরকলিং, স্কুবা ডাইভিং, সাইক্লিংসহ বিভিন্ন অ্যাডভেঞ্চার গিয়ারের প্রদর্শনী চলছে।

বিকেলে মেলার উদ্বোধন করেন বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন।

অনুষ্ঠানে বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান ড. অপরুপ চৌধুরী এবং হেড অব মার্কেটিং পারভেজ আহমেদ চৌধুরী, ট্যুরিজম রিসোর্ট ইন্ড্রাস্ট্রিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি কবির উদ্দিন আহমেদ ও মেলার আয়োজক প্রতিষ্ঠান পর্যটন বিচিত্রা’র সম্পাদক মহিউদ্দিন হেলাল উপস্থিত আছেন।

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৬
এসএ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বছরজুড়ে দেশ ঘুরে এর সর্বশেষ