ঢাকা, বুধবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ৩০ নভেম্বর ২০২২, ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

সৌদি আরব

রিয়াদে জাতীয় শোকদিবস পালিত

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২১
রিয়াদে জাতীয় শোকদিবস পালিত

ঢাকা: সৌদি আরবের রিয়াদে বাংলাদেশ দূতাবাসে যথাযথ মর্যাদা ও বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোকদিবস পালিত হয়েছে।

রোববার (১৫ আগস্ট) সকালে দূতাবাস প্রাঙ্গণে জাতীয় পতাকা অর্ধনমিত করেন সৌদিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

দূতাবাসে স্থাপিত জাতির জনকের প্রতিকৃতিতে পুস্পার্ঘ্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

এ সময় শোকদিবস উপলক্ষে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করেন দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারীরা।

রিয়াদে বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন শ্রেণিপেশার অভিবাসীরা গভীর শ্রদ্ধায় জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। দূতাবাস প্রাঙ্গণে জাতির জনকের জীবন ও কর্ম নিয়ে একটি তথ্যচিত্র প্রদর্শন করা হয়।

জাতীয় শোকদিবস উপলক্ষে সৌদি আরবের বিভিন্ন শহরে বসবাসরত বাংলাদেশি অভিবাসীদের অংশগ্রহণে রোববার বিকেলে একটি ভার্চ্যুয়াল আলোচনা সভার আয়োজন করা হয়েছে দূতাবাস। এছাড়া সৌদি আরবের বিভিন্ন শহরে অবস্থিত বাংলাদেশ কমিউনিটি স্কুলগুলো ও সৌদি আরবের জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট প্রাঙ্গণে দিবসটি উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২১
টিআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সৌদি আরব এর সর্বশেষ

Alexa