ঢাকা, শুক্রবার, ৩ বৈশাখ ১৪২৮, ১৬ এপ্রিল ২০২১, ০৩ রমজান ১৪৪২

সৌদি আরব

রিয়াদে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৭ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৯
রিয়াদে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন রিয়াদে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

ঢাকা: সৌদি আরবের রিয়াদে যথাযোগ্য মর্যাদা ও আনন্দ উৎসবের মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে। 

রোববার (১৭ মার্চ) দূতাবাস প্রাঙ্গণে এ উপলক্ষে পতাকা উত্তোলন করেন রাষ্ট্রদূত গোলাম মসীহ। এরপর দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারীরা জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এসময় রিয়াদে বসবাসরত বিভিন্ন পেশার অভিবাসী বাংলাদেশিও উপস্থিত ছিলেন।

রিয়াদ দূতাবাসের অডিটোরিয়ামে এ উপলক্ষে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে রাষ্ট্রদূত গোলাম মসীহ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে সশস্ত্র সংগ্রামের মাধ্যমে বাংলাদেশ দ্রুততম সময়ে স্বাধীনতা অর্জন করেছিল।  

তিনি বলেন, নতুন প্রজন্মের মধ্যে বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনা ছড়িয়ে দিতে হবে। শিশুদের বঙ্গবন্ধুর জীবন থেকে শিক্ষা লাভ করতে হবে।  

রাষ্ট্রদূত প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ ২০৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্রে পরিণত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি বলেন, প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বের কারণে সৌদি আরব বাংলাদেশের সম্পর্ক আজ নতুন উচ্চতায় পৌঁছেছে। বাংলাদেশে সৌদি আরবের বিপুল পরিমাণ বিনিয়োগের সুযোগ সৃষ্টি হয়েছে।  

দূতাবাসের উপ-মিশন প্রধান ড. মো. নজরুল ইসলাম বলেন, বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ থেকে নতুন প্রজন্মের শিশু কিশোরদের শিক্ষা লাভ করতে হবে। তার মতো সৎ, নির্ভীক, চরিত্রবান হয়ে দেশের সেবা করার মানসিকতা গড়ে তুলতে হবে।

প্রথম সচিব মো. বশিরের উপস্থাপনায় অনুষ্ঠানে বক্তব্য দেন দূতাবাসের মিনিষ্টার এস এম আনিসুল হক।  

অনুষ্ঠানে বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন সংগঠনের নেতা ও দিবসটির তাৎপর্য তুলে ধরে বক্তব্য দেন। আলোচনা শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের জন্য বিশেষ দোয়া করা হয়। এছাড়া সম্প্রতি নিউজিল্যান্ডের দু’টি মসজিদে বন্দুক হামলায় নিহত বাংলাদেশিসহ সব মুসলমানদের জন্য ও দোয়া করা হয়। দিবসটি উপলক্ষে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর নির্মিত চলচ্চিত্র প্রদর্শন করা হয়।  

বাংলাদেশ সময়: ২০৩১ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৯
টিআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa