ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

সৌদি আরব

জেরুজালেমকে রাজধানী ঘোষণার প্রতিবাদে ফ্রান্সে বিক্ষোভ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৯ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৭
জেরুজালেমকে রাজধানী ঘোষণার প্রতিবাদে ফ্রান্সে বিক্ষোভ ফ্রান্সে বিক্ষোভ (সংগৃহীত ছবি)

ঢাকা: জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের ঘোষণার প্রতিবাদে বিক্ষোভ করেছে ফ্রান্সে বসবাসকারী বিভিন্ন দেশের নাগরিক। 

শনিবার (৯ ডিসেম্বর) ফ্রান্সের রাজধানী প্যারিসের ‘প্লাস দ্য লা রিপাবলিক’ চত্বরে হাজার হাজার লোক এ ঘোষণার প্রতিবাদে বিক্ষোভ জানায়। ফিলিস্তিনের পতাকা, ট্রাম্পের ব্যাঙ্গাত্মক পোস্টার, ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড হাতে নিয়ে নানা স্লোগান দিতে থাকে তারা।

সমাবেশে বক্তারা ট্রাম্পকে বিশ্বে ‘শয়তানের দূত’ আখ্যা দিয়ে বলেন, তিনি এর মাধ্যমে সারাবিশ্বে বিষ ঢুকিয়ে দিচ্ছেন। বিশ্বকে অস্থিতিশীল করে তুলছেন।  

স্থানীয় সময় বুধবার (৬ ডিসেম্বর) দুপুরে হোয়াইট হাউসে জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে স্বীকৃতির ঘোষণা দেন ট্রাম্প।  

ইসরায়েল ট্রাম্পের এই ঘোষণাকে স্বাগত জানালেও তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ফিলিস্তিন। তার এই সিদ্ধান্তের প্রতিবাদে রাজপথে নেমে এসেছেন ফিলিস্তিনিরা।  

এ সিদ্ধান্তের বিরুদ্ধে বিশ্বজুড়ে নিন্দার ঝড় বইতে শুরু করেছে। এ সিদ্ধান্তের বিপক্ষে অবস্থান ব্যক্ত করেছে মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ থেকে শুরু করে আন্তর্জাতিক সংস্থাও।

বাংলাদেশ সময়: ০৫২৯ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৭
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সৌদি আরব এর সর্বশেষ