ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

সৌদি আরব

সৌদি আরবে প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৫ ঘণ্টা, মে ১৮, ২০১৬
সৌদি আরবে প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

রিয়াদ: ১৭ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে আলোচনা সভা করেছে বাংলাদেশ আওয়ামী লীগ সৌদি রিয়াদ মহানগর শাখা।

মঙ্গলবার (১৭মার্চ) দিবাগত রাতে রিয়াদের একটি হলরুমে অনুষ্ঠিত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন রিয়াদ মহানগর আওয়ামী লীগের সভাপতি সালাহ উদ্দিন আহমেদ ফারুক।

সাধারণ সম্পাদক সেলিম ভূঁইয়ার সঞ্চনালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন- রিয়াদ মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি হেলাল উদ্দিন ফিরোজ, মাইনুদ্দিন চৌধুরী, মহানগর যুবলীগের উপদেষ্ঠা সাহিদুল ইসলাম সাহিদ, বোরহান উদ্দিন আফসার, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, সৌদি আরব প্রবাসী সাংবাদিক ফোরামের সভাপতি আবুল বশির, আওয়ামী লীগ নেতা সাইদুল ইসলাম প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাতে দেশে ফিরে না যেতে পারেন সেজন্য অনেক চক্রান্ত হয়েছিলো। কিন্তু কোনো চক্রান্তই তার স্বদেশ প্রত্যাবর্তনে বাধা হয়ে দাঁড়াতে পারেনি।

ভারতসহ আন্তর্জাতিক চাপের কাছে নতিস্বীকার করে জিয়াউর রহমান সে সময় বাধ্য হয়েছিলেন শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে আনতে।

সেদিন প্রধানমন্ত্রী দেশে ফিরে না আসলে আজকে দেশে রাজাকারদের বিচার করা সম্ভব হতো না। শেখ হাসিনার সাহস এবং স্বদিচ্ছার কাছে পরাজিত হয়েছে যুদ্ধাপরাধের বিচার বন্ধের জন্য নিয়োগকৃত হাজার হাজার কোটি টাকার দেশি-বিদেশি লবিষ্ট।

প্রধানমন্ত্রীর সুদৃঢ় নেতৃত্বের কারণে আজ বাংলাদেশের অর্থনীতি মজবুত হয়েছে। আজকে শেখ হাসিনার জন্য বাংলাদেশ বিশ্বের বুকে নিন্ম মধ্যবিত্ত দেশ হিসেবে উঠে এসেছে।

রিয়াদ মহানগর আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ এতে বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ০৭৩৮ ঘণ্টা, মে ১৮, ২০১৬
বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সৌদি আরব এর সর্বশেষ