ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

সৌদি আরব

রিয়াদে বাংলাদেশ-সৌদি পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৮ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৬
রিয়াদে বাংলাদেশ-সৌদি পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রিয়াদ: সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী আদেল বিন আল যুবাইরের সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

সোমবার (২৫ এপ্রিল) বিকেলে রিয়াদে সৌদির পররাষ্ট্র মন্ত্রণালয় এ বৈঠক হয়।

রাতে বাংলাদেশ দূতাবাসের মিশন উপ-প্রধান মো. নজরুল ইসলামের দেওয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দ্বিপক্ষীয় এ বৈঠকে জাতিসংঘে পারস্পরিক সহযোগিতা, দু’দেশের স্বার্থ সংশ্লিষ্ট আঞ্চলিক ও আন্তর্জাতিক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়।

বৈঠকে আদেল আল যুবাইরের মাধ্যমে সৌদি আরবের বাদশা সালমানকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভেচ্ছা পৌ‍ঁছে দেন পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী।

এর আগে, চলতি বছরের ৬ জানুয়ারি রিয়াদে এবং ৮ মার্চ ঢাকায় দুই পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ হয়।

সোমবার এ বৈঠকের পর সন্ধ্যায় সৌদি আরবের প্রয়াত পররাষ্ট্রমন্ত্রী সৌদ আল ফয়সালের স্মরণসভায় যোগ দেন পররাষ্ট্রমন্ত্রী। এসময় বাহরাইনের উপ-প্রধানমন্ত্রী মোহাম্মদ ইবনে মোবারক আল খলিফা এবং সৌদি পররাষ্ট্রমন্ত্রী আদেল আল যুবাইর উপস্থিত ছিলেন।

মাহমুদ আলী তার বক্তৃতায় মুসলিম উম্মাহর জন্য সক্রিয় ভূমিকা রাখায় সৌদ আল ফয়সালের নেতৃত্বের প্রশংসা করেন।

এর আগে, রোববার (২৪ এপ্রিল) বাদশা আব্দুল্লাহ মানবসেবা ফাউন্ডেশনের চেয়ারাম্যান যুবরাজ তুর্কি বিন আব্দুল্লাহর সঙ্গে বৈঠক করেন পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী। তিনি বাংলাদেশের দারিদ্র্য বিমোচন, ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র নির্মাণসহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের জন্য এ ফাউন্ডেশনের প্রশংসা করেন। এসময় তুর্কি বিন আব্দুল্লাহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করে দু’দেশের সম্পর্ক আরও সুদৃঢ় করার জন্য একসঙ্গে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন।

কিং ফয়সাল সেন্টার রিসার্চ ফর ইসলামিক স্টাডিজ আয়োজিত সৌদি আরবের প্রয়াত পররাষ্ট্রমন্ত্রী যুবরাজ সৌদ আল ফরসালের স্মরণে এক সম্মেলনে যোগ দিতে দু’দিনের সফরে সৌদি আরব এসেছেন পররাষ্ট্রমন্ত্রী।

রোববার এই সম্মেলনের উদ্বোধন করেন সৌদি বাদশা সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ। বাহরাইনের উপ-প্রধানমন্ত্রী, গালফ কো-অপারেশন কাউন্সিলের (জিসিসি) পররাষ্ট্রমন্ত্রীরা, লেবাননের সাবেক রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, ওআইসির মহাসচিব, আরব লীগের মহাসচিবসহ উচ্চ পর্যায়ের নেতারা এসময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০৬৪২ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সৌদি আরব এর সর্বশেষ