ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

সৌদি আরব

জেদ্দা কনস্যুলেটে বর্ষবরণ উৎসব

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৮ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৫
জেদ্দা কনস্যুলেটে বর্ষবরণ উৎসব ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রিয়াদ: বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে সৌদি আরবের জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটে উদযাপিত হলো বর্ষবরণ উৎসব।

স্থানীয় সময় মঙ্গলবার (১৪ এপ্রিল) কনস্যুলেট প্রাঙ্গণে অনুষ্ঠেয় বৈশাখী উৎসবে জেদ্দা ও মক্কার সর্বস্তরের সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক অঙ্গনের নেতা, প্রবাসী বাংলাদেশিরা অংশগ্রহণ করেন।



তাজবিহা হুমায়ূন ও মারওয়া ওয়াজিউল্লার যৌথ পরিচালনায় আয়োজিত বৈশাখী মেলা উদ্বোধন করেন কনসাল জেনারেল একেএম শহিদুল করীম। এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে মেলায় উপস্থিত সবাইকে নববর্ষের শুভেচ্ছা জানান তিনি।

প্রবাসে সুস্থ বিনোদন, সুন্দর জীবন ও দেশের ভাবমূর্তি উজ্জ্বল রাখার প্রতি সবার দৃষ্টি আকর্ষণ করেন কনসাল জেনারেল।

মেলায় বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ জেদ্দা (বাংলা মাধ্যম), বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ (ইংরেজি মাধ্যম) এবং কনস্যুলেট কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে একটি স্টল রাখা হয়।

বিভিন্ন ধরনের পিঠা-পুলি, কাঁচা আমের ভর্তা, খিচুড়িসহ স্বদেশী আমেজে ভরপুর ছিল স্টলগুলো। এছাড়া ছিল বৈশাখ বরণ ব্যানার, ফেস্টুন, পতাকা, ব্যান্ড এবং জেদ্দা প্রবাসী লেখকদের বই।
 
কনসাল জেনারেল একেএম শহিদুল করীম, কাউন্সিলর মো. মোকাম্মেল হোসেন, কনসাল রেজা-ই-রাব্বি, কনসাল আজিজুর রহমানসহ কনস্যুলেট কর্মকর্তা ও স্থানীয় নেতারা স্টলগুলো পরিদর্শন করেন।

মেলায় বাহারি পিঠাসহ মুখরোচক খাবারের জন্য বাংলা স্কুলকে এবং সাজসজ্জার জৌলুসের জন্য ইংলিশ স্কুলকে পুরস্কৃত করা হয়।

বৈশাখ বরণ করে নিতে বাংলা ও ইংরেজি স্কুলের শিক্ষার্থীসহ জেদ্দার সাংস্কৃতিক অঙ্গনের শিল্পীরা পরিবেশন করেন মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

বাংলাদেশ সময়: ০৯২৯ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৫
এমএএ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সৌদি আরব এর সর্বশেষ