ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

সৌদি আরব

মঙ্গলবার রিয়াদ যাচ্ছেন নয়া রাষ্ট্রদূত গোলাম মসিহ

মোহাম্মদ আল-আমীন, সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৫
মঙ্গলবার রিয়াদ যাচ্ছেন নয়া রাষ্ট্রদূত গোলাম মসিহ গোলাম মসিহ

রিয়াদ: মঙ্গলবার (১৭ ফেব্রুয়ারি) রিয়াদ আসছেন সৌদি আরবে বাংলাদেশের নবনিযুক্ত রাষ্ট্রদূত গোলাম মসিহ।

বৃহস্পতিবার (১২ ফেব্রুয়ারি) রাতে রিয়াদে বাংলাদেশ দূতাবাসের একটি সূত্র বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছে।



সূত্রমতে, বাংলাদেশের আনুষ্ঠানিকতা শেষে আগামী ১৭ ফেব্রুয়ারি (মঙ্গলবার) গোলাম মসিহ বাংলাদেশ বিমানের (বিজি ০৩৯) ফ্লাইটে সৌদি আরব সময় ভোর ৫ পাঁচটায় রিয়াদের কিং খালেদ আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করবেন।

নারায়ণগঞ্জ জেলার সোনারগাও পৌরসভার খাগুটিয়া গ্রামের আব্দুল আওয়ালের পুত্র গোলাম মসিহ ব্যক্তিগত জীবনে তিন কন্যা সন্তানের জনক।

ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল থেকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শেষে ১৯৮১ সালে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ থেকে স্নাতক ডিগ্রি লাভ করেন। ১৯৮২ থেকে ১৯৮৭ সাল পর্যন্ত লন্ডনে ব্রিটিশ পেট্রোলিয়াম কোম্পানির আইন বিভাগে চাকরি করেন তিনি। এ ছাড়া যুক্তরাজ্যে গ্যাস, ফ্রান্সের টোটাল অয়েল, হংকং টেলিকম, যুক্তরাষ্ট্রের জেনারেল এটমিকসহ বিভিন্ন প্রতিষ্ঠানে উপদেষ্টা হিসেবেও কাজ করেন তিনি। এছাড়া তিনি ব্রিটিশ পেট্রোলিয়াম কোম্পানির আইন বিভাগেও কাজ করেছেন।

জাতীয় পার্টির সাবেক আন্তর্জাতিক ও কূটনৈতিক বিষয়ক সম্পাদক গোলাম মসিহ ১৯৮৬ সালে লন্ডনে থাকা অবস্থায় তৎকালীন রাষ্ট্রপতি জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদের জাতীয় পার্টিতে যোগদান করেন।

২০১৩ সালের সেপ্টেম্বরে দলের চেয়ারম্যান এরশাদ মসিহকে দল থেকে বহিষ্কার করলে তিনি জাতীয় পার্টির আরেক বহিষ্কৃত নেতা কাজী জাফর আহমেদের সঙ্গে যোগ দেন।

৫ জানুয়ারির নির্বাচনের পর রওশন এরশাদ বিরোধী দলীয় নেতা নির্বাচিত হলে তাকে ফিরিয়ে এনে রাজনৈতিক সচিব হিসাবে নিয়োগ দেন।

সৌদি আরবের রাষ্ট্রদূত হিসেবে পেশাদার আমলা শহীদুল ইসলামের স্থলাভিষিক্ত হচ্ছেন গোলাম মসিহ। সরকার সম্প্রতি শহীদুলকে মালয়েশিয়ার রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দিলে পদটি শূন্য হয়।

ভ্রমণপ্রিয় গোলাম মসিহ দীর্ঘ কর্মজীবনে যুক্তরাষ্ট্র, কানাডা, যুক্তরাজ্য, আয়ারল্যান্ড, ফ্রান্স, বেলজিয়াম,ইতালি,নরওয়ে, সুইডেন,রাশিয়া,কুয়েত,কাতার,মালয়েশিয়া,ইন্দোনেশিয়া,চীন এবং জাপান সফর করেছেন বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

বাংলাদেশ সময়: ০৭০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সৌদি আরব এর সর্বশেষ

welcome-ad
welcome-ad