ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

সৌদি আরব

রিয়াদে দুইদিনব্যাপী বিজয় উৎসব

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৪
রিয়াদে দুইদিনব্যাপী বিজয় উৎসব ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিজয় উৎসব ঘুরে: শনিবার (২০ ডিসেম্বর) মধ্যরাতে পর্দা নামলো দুইদিন ব্যাপী বিজয় উৎসব ২০১৪ এর। রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসের সার্বিক তত্ত্বাবধানে এই বিজয় উৎসবের আয়োজনে আছে বিজয় দিবস উদযাপন পরিষদ।



শুক্রবার সন্ধ্যায় মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহা. শহীদুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন, রাষ্ট্রদূতের স্ত্রী শাহনাজ ইসলাম, দূতাবাসের উপ-মিশন প্রধান মোহাম্মদ আইয়ুব, কাউন্সিলর মোশাররফ হোসেন, মনিরুল ইসলাম, খাইরুল আলম, সারওয়ার আলম, আবুল হাসান, ডিফেন্স এটাশে ফারুক ইসলাম, প্রথম সচিব ফারজানা মান্নান, দ্বিতীয় সচিব মিজানুর রহমানসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দ।

প্রতিদিনই মেলা প্রাঙ্গণে ছিলো বিভিন্ন বয়সী প্রবাসী বাংলাদেশিদের উপচে পরা ভিড়। বিশেষ করে প্রবাসী তরুণ-তরুণীদের উপস্থিতি ছিলো লক্ষণীয়। প্রবাসে বিজয় দিবসের এই রকম আয়োজনে অংশ নিতে পেরে মহাখুশি তারা।


মেলার অন্যতম উদ্যোক্তা বঙ্গবন্ধু ফাউন্ডেশন সৌদি আরব শাখার সাধারণ সম্পাদক আব্দুস সালাম বাংলানিউজকে বলেন, সুন্দর আয়োজনে সার্বিক সহযোগিতার জন্য দূতাবাসের প্রতি ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাচ্ছি। সেই সাথে যারা শ্রম এবং অর্থনৈতিকভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন তাদেরকেও ধন্যবাদ জানান আব্দুস সালাম। আগামী দিনেও এরকম আয়োজনে এবারের মতো দলমত এবং বিভেদ ভুলে সবাই এগিয়ে আসবে এমনটাও প্রত্যাশা করেন তিনি।  

রিয়াদ থেকে প্রায় চারশ‘ কিলোমিটার দূরে থেকে মেলায় আসা প্রবাসী রফিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, কমিউনিটি সেন্টারের ভিতরে প্রবেশ করার পর মনেই হয়নি আমি সৌদি আরবে আছি। আমার কাছে মনে হচ্ছে আমি বাংলাদেশে আছি। মেলায় দেশীয় খাবার, বিভিন্ন রকমের হস্তশিল্প এবং বাংলাদেশিদের মিলন মেলা দেখে সত্যি ভালো লাগছে।

রিয়াদস্থ দূতাবাসের শ্রম কাউন্সিলর সারওয়ার আলম বাংলানিউজকে বলেন, বিদেশের মাটিতে প্রবাসীদের কাছে আমরা আমাদের দেশীয় সংস্কৃতি তুলে ধরতে চাই। বিজয় মেলা একটি সুন্দর এবং সফল আয়োজন ছিলো। আগামীতেও আমাদের এ ধরনের তৎপরতা অব্যাহত থাকবে।

মেলা বাস্তবায়ন কমিটির প্রধান রিয়াদ দূতাবাসের উপ মিশন প্রধান মো.আইয়ুব বাংলানিউজকে বলেন, সার্বিকভাবে বলতে গেলে অত্যন্ত সফল একটি মেলা আমরা করতে পেরেছি। এখানে বাংলাদেশ কমিউনিটির অংশগ্রহণও ছিলো অনেক ভালো।

তিনি আরও বলেন, মেলায় বিভিন্ন প্রতিযোগিতার মাধ্যমে আমরা তরুণ প্রজন্মের কাছে আমাদের স্বাধীনতার চিত্র তুলে ধরার চেষ্টা করেছি। বিজয় দিবস উপলক্ষ্যে আয়োজিত এই মেলা প্রবাসী বাংলাদেশিদের মিলন মেলায় পরিণত হয়েছিলো।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সৌদি আরব এর সর্বশেষ