ঢাকা, শনিবার, ১১ আষাঢ় ১৪২৯, ২৫ জুন ২০২২, ২৫ জিলকদ ১৪৪৩

সৌদি আরব

রিয়াদে চলছে দুই দিনব্যাপী বিজয় মেলা

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৪
রিয়াদে চলছে দুই দিনব্যাপী বিজয় মেলা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিজয় মেলা ঘুরে: রিয়াদে বাংলাদেশ দূতাবাসের তত্ত্বাবধানে ও বিজয় মেলা উদযাপন পরিষদের আয়োজনে দুই দিনব্যাপী বিজয় মেলা-২০১৪ শুরু হয়েছে।

শুক্রবার (১৯ ডিসেম্বর) দুপুরে রিয়াদের আল কাছিম রোডে (৫নং এক্সিট, মনসুরিয়া পেট্রোলপাম্প সংলগ্ন) মুনসুরিয়া কমিউনিটি সেন্টারে এ মেলা শুরু হয়।

সন্ধ্যার দিকে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহা. শহীদুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন, রাষ্ট্রদূতের স্ত্রী শাহনাজ ইসলাম, দূতাবাসের উপ-মিশন প্রধান মোহাম্মদ আইয়ুব, কাউন্সিলর মোশাররফ হোসেন, মনিরুল ইসলাম, খাইরুল আলম, সারওয়ার আলম, আবুল হাসান, ডিফেন্স এটাচি ফারুক ইসলাম, প্রথম সচিব ফারজানা মান্নান, দ্বিতীয় সচিব মিজানুর রহমানসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দ।

শুক্র ও শনিবার দুইদিনের এ মেলা প্রতিদিন দুপুর ২টা থেকে শুরু হয়ে চলবে রাত ১১টা পর্যন্ত। মেলায় ৩০টির মতো স্টল রয়েছে। এছাড়াও রয়েছে র‍্যাফেল ড্র, বিভিন্ন বয়সের দর্শনার্থীদের জন্য আলাদা আলাদা প্রতিযোগিতা এবং বিজয় দিবসের প্রেক্ষাপট নিয়ে সাজানো সাংস্কৃতিক অনুষ্ঠান।
riyed_
মেলা বাস্তাবায়ন কমিটিতে সাংস্কৃতিক অনুষ্ঠানের দায়িত্বে রয়েছেন, বঙ্গবন্ধু ফাউন্ডেশন সৌদি আরব শাখার সাধারণ সম্পাদক মোহাম্মদ আব্দুস সালাম (বরগুনা) এবং সামাজিক সাংস্কৃতিক সংগঠন আমরা ক’জনের সভাপতি নুরুল ইসলাম আজাদ।

বিজয় মেলা প্রসঙ্গে আব্দুস সালাম বাংলানিউজকে বলেন, দুই দিনব্যাপী মেলার সাংস্কৃতিক পর্ব সাজানো হয়েছে আমাদের মহান মুক্তিযুদ্ধ এবং মহান বিজয় দিবসের প্রেক্ষাপটকে কেন্দ্র করে। এখানে থাকছে- কবিতা আবৃতি, দেশাত্ববোধক গান, শিশু-কিশোরদের নৃত্য পরিবেশন, মুক্তিযোদ্ধাদের সম্মান প্রদর্শনসহ নানান পরিবেশনা।

এ মেলার পর্দা নামবে শনিবার (২০ ডিসেম্বর) মধ্যরাতে। এসময় বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে বলে জানান আয়োজকরা।

বাংলাদেশ সময়: ০২৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সৌদি আরব এর সর্বশেষ

Alexa