ঢাকা, শনিবার, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ জুন ২০২২, ২৫ জিলকদ ১৪৪৩

সৌদি আরব

সৌদি আরবে আর্ন্তজাতিক অভিবাসী দিবস পালিত

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৪
সৌদি আরবে আর্ন্তজাতিক অভিবাসী দিবস পালিত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রিয়াদ: ‘নিরাপদ অভিবাসন, দিন বদলের লক্ষ্য অর্জন’ স্লোগানে বিশ্বের অন্যান্য দেশের মতো সৌদি আরবেও পালিত হয়েছে আর্ন্তজাতিক অভিবাসী দিবস।
বৃহস্পতিবার (১৮ ডিসেম্বর) দিনটি উপলক্ষে রিয়াদ বাংলাদেশ দূতাবাস এবং জেদ্দা বাংলাদেশ কনস্যুলেট আলাদা আলাদা আলোচনা সভার  আয়োজন করে।



বৃহস্পতিবার (১৮ ডিসেম্বর) স্থানীয় সময় বিকালে রিয়াদ দূতাবাসে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহা: শহীদুল ইসলাম।

দূতাবাসের প্রথম সচিব (লোকাল)  ফারজানা মান্নানের  সঞ্চালনায় অনুষ্ঠানে আর্ন্তজাতিক অভিবাসী দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী, এবং প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সচিবের  দেওয়া বাণী পড়ে শোনান যথাক্রমে কাউন্সিলর খাইরুল আলম, কাউন্সিলর মোহাম্মদ মোশাররফ হোসেন,  প্রথম সচিব (শ্রম) নুর মোহাম্মদ মাসুম,  দ্বিতীয় সচিব (শ্রম) মিজানুর রহমান।

বক্তব্য রাখেন, শ্রম কাউন্সিলর সারওয়ার আলম, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক আল্লামা সিদ্দিকী।

অনুষ্ঠানে অর্থ মন্ত্রণালয়ের উপ-সচিব বেগম হুমায়রা,   দূতাবাসের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক দলের নেতা ছাড়াও বিপুল সংখ্যক বাংলাদেশি উপস্থিত ছিলেন।

এদিকে দিনটি উপলক্ষে জেদ্দা বাংলাদেশ কনস্যুলেট প্রাঙ্গণে স্থানীয় সময় সকাল ১০টায় অভিবাসী দিবস উপলক্ষে আয়োচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের সূচনা করেন কনসাল জেনারেল এ কে এম শহীদুল করিম।

কন্স্যুলেটে কর্মরত  কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক দলের নেতারা ছাড়াও বিপুল সংখ্যক বাংলাদেশি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা,  ডিসেম্বর ১৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সৌদি আরব এর সর্বশেষ

Alexa