ঢাকা, বৃহস্পতিবার, ২৯ বৈশাখ ১৪২৮, ১৩ মে ২০২১, ০০ শাওয়াল ১৪৪২

সৌদি আরব

লতিফ সিদ্দিকীর শাস্তি দাবি আঞ্জুমানে খোদ্দামুল মুসলিমিনের

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০১ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১৪
লতিফ সিদ্দিকীর শাস্তি দাবি আঞ্জুমানে খোদ্দামুল মুসলিমিনের ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রিয়াদ: হজ, মোহাম্মদ (সা.) ও তাবলীগ জামায়াতকে নিয়ে কটুক্তিমূলক বক্তব্য দেওয়ায় আব্দুল লতিফ সিদ্দিকীর শাস্তির দাবি জানিয়েছে আঞ্জুমানে খোদ্দামুল মুসলিমিন রিয়াদ শাখা।

বৃহস্পতিবার রাতে রিয়াদের বাথায় আয়োজিত এক প্রতিবাদ সভায় এ দাবি জানানো হয়।



সৈয়দ আলাউদ্দিন আলীর সভাপতিত্বে ও মুহাম্মদ ইব্রাহীমের সঞ্চালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন,  এ টি এম মহিউদ্দিন, মুহাম্মদ মুছা, গাজী আহমেদ রাসেল, ফয়েজ আহমেদ, মুহাম্মদ ইসমাইল,  সৌদি  আরব প্রবাসী  সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন লিটন, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আল আমিন, দফতর সম্পাদক মো. জাহাঙ্গীর আলম হৃদয় প্রমুখ।

বক্তারা বলেন, যে ব্যক্তি মোহাম্মদ (সা.), হজ এবং তাবলীগ জামায়াত নিয়ে এই ধরনের কটুক্তিমূলক বক্তব্য দিতে পারেন আমরা তাকে মুসলমান হিসেবে দেখতে পারিনা তাই আমরা তার নাম দিয়েছি "কাফের আব্দুস শয়তান "।

তারা আরও বলেন, কোরআন-এর আইনের কথা যদি বাদও দেওয়া হয় তারপরও বর্তমানে সংবিধান অনুযায়ী লতিফ সিদ্দিকীর শাস্তি মৃত্যুদণ্ড। কারণ ধর্ম নিরপেক্ষ মতবাদের ফলেও  তিনি কোনো ধর্মকে হেয় করে বক্তব্য দেওয়ার অধিকার রাখেন না।

স্বাধীনতা উত্তর বাংলাদেশিদের হজের ব্যপারে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ভুমিকার কথা উল্লেখ করে বক্তারা বলেন, আপনি (প্রধানমন্ত্রী)  তার সন্তান এবং একজন মুসলমান তাই আপনার উচিত লতিফ সিদ্দিকীকে শুধু পদ থেকে অব্যাহতি দিয়ে ক্ষান্ত না হয়ে তাকে দেশে ফিরিয়ে নিয়ে শাস্তি কার্যকর করুন।

বক্তারা বলেন,  আমরা মুসলমান আমাদের আল্লাহ একজন, নবী একজন, পবিত্র মক্কা একটি যা কোরআন, হাদীস স্বীকৃত।

সম্প্রতি  লতিফ সিদ্দিকী যে মন্তব্য করেছেন তা ইতিহাসের ফেরাউনকেও হার মানিয়েছে আমরা তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ১০০২ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa