ঢাকা, বৃহস্পতিবার, ২৯ বৈশাখ ১৪২৮, ১৩ মে ২০২১, ০০ শাওয়াল ১৪৪২

সৌদি আরব

লতিফ সিদ্দিকীর শাস্তির দাবিতে সৌদিতে প্রতিবাদ সভা

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১১ ঘণ্টা, অক্টোবর ১, ২০১৪
লতিফ সিদ্দিকীর শাস্তির দাবিতে সৌদিতে প্রতিবাদ সভা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রিয়াদ : হজ  ও তাবলীগ জামায়াত  নিয়ে কটুক্তি করায় বাংলাদেশ সরকারের ডাক ও টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি  মন্ত্রী  আব্দুল লতিফ সিদ্দিকির শাস্তির দাবি জানিয়েছে  সৌদি আরব প্রবাসী সাংবাদিক ফোরাম কেন্দ্রীয় কমিটি।

মঙ্গলবার দিবাগত রাতে  রিয়াদের  বাথা বাংলাদেশ কফি হাউজে অনুষ্ঠিত এক  প্রতিবাদ সভায় তারা এ দাবি জানান।



প্রবাসী সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন লিটনের সভাপতিত্বে এবং ফোরামের যুগ্ম সম্পাদক মামুনুর রশিদের পরিচালনায় প্রতিবাদ সভায়  বিশেষ অতিথি হিসেবে  বক্তব্য রাখেন ফোরামের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আল আমীন , দফতর সম্পাদক মো. জাহাঙ্গীর আলম হৃদয় , প্রচার সম্পাদক মো. সাইফুল ইসলাম অপূর্ব , তথ্য ও প্রযুক্তি  সম্পাদক মো. আব্দুল হালিম নিহন প্রমুখ।

বক্তারা বলেন, ৯২ ভাগ মুসলমানের দেশের একজন মন্ত্রী তথা প্রবীণ রাজনীতিবিদের মুখে এই ধরনের বক্তব্য আমাদেরকে বিস্মিত করেছে। আমরা তার এই বক্তব্যের তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাই।

বক্তারা আরও বলেন, মুসলমান নামধারী এই লতিফ সিদ্দিকীকে শুধু মন্ত্রীসভা থেকে নয় আওয়ামী লীগ এর সকল পদ থেকে অব্যাহতি দিয়ে দৃষ্টান্তম‍ূলক শাস্তি দিতে হবে যাতে করে ভবিষ্যতে কেউ এই ধরনের কথা বলার সাহস না পায়।
আল্লাহর নির্দেশিত অবশ্য পালনীয় ইবাদত হজ,  তার প্রিয় হাবিব হযরত মোহাম্মদ (স.) এবং তাবলীগ জামায়াতকে নিয়ে লতিফ সিদ্দিকী যে কটুক্তি করেছে তা ইতিহাসের ফেরাউনকেও  হার মানিয়েছে বলেও মন্তব্য করেন বক্তারা।

ঘটনার ২৪ ঘণ্টার মধ্যে তাকে মন্ত্রীসভা থেকে অব্যাহতির বিষয়ে প্রধানমন্ত্রীর  সিদ্ধান্তকে ধন্যবাদ জানিয়ে দেশে ফিরে তাকে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করার অনুরোধ জানান বক্তারা।

প্রতিবাদ সভায় সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন, রিয়াদ মহানগর শ্রমিক  লীগের সাধারণ সম্পাদক বাবুল দাস , রিয়াদ মহানগর সেছচাসেবক লীগের প্রচার সম্পাদক মো. এনামুল হোক ভুঁইয়া, মো. আলি হোসেন, মনির আহমেদ ভুঁইয়া, মানিক মিয়া।

বাংলাদেশ সময়: ০৮১১ ঘণ্টা, অক্টোবর ০১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa