ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

আগরতলা

ত্রিপুরা হর্টিকালচার সোসাইটি ও ক্যামেকোর মধ্যে চুক্তি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
ত্রিপুরা হর্টিকালচার সোসাইটি ও ক্যামেকোর মধ্যে চুক্তি 

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরা হর্টিকালচার সোসাইটি এবং ভারতের দক্ষিণের রাজ্য কেরালার পাওয়ার টিলার নির্মাণ সংস্থা ক্যামেকোর মধ্যে এক চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) আগরতলার প্রজ্ঞা ভবনে এ চুক্তি স্বাক্ষর হয়।

এতে উপস্থিত ছিলেন ত্রিপুরা সরকারের কৃষি ও কৃষক কল্যাণ দফতরের মন্ত্রী প্রণজিৎ সিংহ রায়, ত্রিপুরা হর্টিকালচার সোসাইটির সভাপতি বিধায়ক সুধাংশু দাস, সহ-সভাপতি নবেন্দু ভট্টাচাৰ্য, ক্যামেকোর ম্যানেজিং ডাইরেক্টর ভি শিবরামকৃষ্ণ, ত্রিপুরা হর্টিকালচার সোসাইটির ম্যানেজিং ডিরেক্টর ড. অনুপ কুমার নন্দী, কৃষি ও কৃষক কল্যাণ দফতরের সচিব অরূপ রায়, ডিরেক্টর শরদিন্দু দাস, উদ্যান ও মৃত্তিকা সংরক্ষণ বিভাগের ডিরেক্টর ড. ফনী ভূষণ জমাতিয়া প্রমুখ।

মন্ত্রির উপস্থিতিতে উভয় সংস্থার কর্মকর্তারা চুক্তিপত্র বিনিময় করেন।

অনুষ্ঠানে ত্রিপুরা সরকারের কৃষি এবং কৃষক কল্যাণ দফতরের মন্ত্রী প্রনজিৎ সিংহ রায় বলেন, রাজ্যের বর্তমান সরকার কৃষকদের কল্যাণে সবচেয়ে বেশি চিন্তাভাবনা করছে। একদিকে যেমন কৃষকের উৎপাদন বৃদ্ধি করার জন্য কাজ করছে। তেমনি কৃষকদের ফসলের বীমার অর্থের বেশিরভাগ অংশ দিচ্ছে রাজ্য সরকার। কৃষকের উৎপাদিত ফসল কেনার জন্য উদ্যোগ নিয়েছে সরকার। সেই সঙ্গে উৎপাদিত পণ্য দেশের অন্যপ্রান্তে পৌঁছে দেওয়ার জন্য কিষান রেলসহ অন্যান্য পরিবহনের সুবন্দোবস্ত করে দেওয়া হচ্ছে। এদিনের এই চুক্তি সম্পর্কে তিনি আশা ব্যক্ত করেন। সেই সঙ্গে তিনি পাওয়ার টিলার নির্মাণকারী সংস্থার প্রতিনিধিদের প্রতি আহ্বান রাখেন রাজ্যের প্রতিটি জেলায় সার্ভিস স্টেশন গড়ে তোলার জন্য।  

এ চুক্তির ফলে রাজ্যের কৃষকরা পাওয়ার টিলার সংক্রান্ত বিষয়ে অনেক সুবিধা পাবেন। আগে যেখানে কৃষকদেরকে আগরতলা থেকে পাওয়ার টিলার নিয়ে যেতে হতো এখন বিভিন্ন জেলা থেকে চাষিরা পাওয়ার টিলারসহ এর অন্যান্য যন্ত্রপাতি কিনতে পারবেন।  

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
এসসিএন/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa