ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আগরতলা

আগরতলায় অনুষ্ঠিত হলো ‘রান ফর ইউনিটি’ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
আগরতলায় অনুষ্ঠিত হলো ‘রান ফর ইউনিটি’ 

আগরতলা, (ত্রিপুরা): ৩১ অক্টোবর দিনটি ভারতের প্রথম উপ-প্রধানমন্ত্রী এবং প্রথম স্বরাষ্ট্রমন্ত্রী সরদার বল্লভ ভাই প্যাটেলের জন্মদিন। তার দৃঢ় মানসিকতার জন্য তাকে লৌহ মানব বলে ডাকা হয়।

প্রতিবছর সরদার বল্লভ ভাই প্যাটেলের জন্মদিনকে একতা দিবস হিসেবে উদযাপন করা হয়।

প্রতি বছরের মতো এবছরও সোমবার (৩১ অক্টোবর) দিনটিকে সারা ভারতের সঙ্গে ত্রিপুরাজুড়ে উদযাপন করা হয়।  

ত্রিপুরা সরকারের যুব বিষয়ক ক্রীড়া দপ্তর উদ্যোগে আগরতলার আস্তাবল ময়দান থেকে রাষ্ট্রীয় একতা দিবস উপলক্ষে রান ফর ইউনিটির আয়োজন করা হলো।  

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা. মানিক সাহা, শিক্ষা দপ্তরের মন্ত্রী রতন লাল নাথ, যুব বিষয়ক ক্রীড়া দপ্তরের মন্ত্রী সুশান্ত চৌধুরীসহ অন্যান্য মন্ত্রী বিধায়ক এবং বিশিষ্ট ব্যক্তিরা।

এই রান ফর ইউনিটিতে বিভিন্ন স্কুলের ছাত্রছাত্রীরা অংশগ্রহণ করে। দৌড় শুরুর আগে মুখ্যমন্ত্রীর মাঠে উপস্থিত সবাইকে রাষ্ট্রীয় একতা শপথ বাক্য পাঠ করান।

মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা মানিক সাহা বলেন, এক ভারত, শ্রেষ্ঠ ভারত’ গড়ার জন্য যিনি জীবনের প্রতিটি মুহূর্ত সমর্পণ করেছেন, সেই মহান দেশনায়ক লৌহ মানব সর্দার বল্লভভাই প্যাটেলের শুভ জন্মদিন উপলক্ষে আজ সমগ্ৰ দেশবাসীর সঙ্গে ত্রিপুরাবাসীও ‘রান ফর ইউনিটি’তে অংশগ্রহণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করছেন। আজ সমগ্র দেশ একতার বার্তা নিয়ে এগিয়ে যাওয়ার প্রাণশক্তিতে পরিপূর্ণ। এই ‘একতা’ অক্ষুণ্ন থাকুক এবং আরও সুদৃঢ় হোক -এই মহান দিনে প্রত্যাশা রাখছেন বলে জানান।  

এরপর রঙ্গিন বেলুন উড়িয়ে দৌড়ের সূচনা করেন।  

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।