ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আগরতলা

ত্রিপুরার মুখ্যমন্ত্রীর পদত্যাগ দাবিতে বাসভবন ঘেরাও যুব কংগ্রেসের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২২
ত্রিপুরার মুখ্যমন্ত্রীর পদত্যাগ দাবিতে বাসভবন ঘেরাও যুব কংগ্রেসের

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরার আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভেঙে পড়েছে উল্লেখ করে প্রদেশের মুখ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করল ত্রিপুরা প্রদেশ যুব কংগ্রেস। এ দাবিতে তারা শনিবার (২৯ অক্টোবর) মুখ্যমন্ত্রীর বাসভবন ঘেরাও করে।

 

‘রাজ্যের চারিদিকে চলছে খুন সন্ত্রাস আর ধর্ষণ, এটাই কি বিজেপির সুশাসন?’ স্লোগানকে সামনে রেখে ত্রিপুরা প্রদেশ যুব কংগ্রেসের সদস্যরা আগরতলায় এক বিক্ষোভ মিছিলের আয়োজন করে। তাদের মিছিলটি রাজধানীর পোষ্ট অফিস চৌমুহনিরা প্রদেশ কংগ্রেস ভবনের সামনে থেকে শুরু হয়ে বিভিন্ন রাস্তা পরিক্রমা করে। সবশেষে তারা রাজধানীর বনমালীপুর এলাকার কৃষ্ণ মন্দির সংলগ্ন মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা. মানিক সাহার বাসভবন ঘেরাও করার চেষ্টা করে।  

বিপুল সংখ্যক পুলিশ বাহিনী তাদেরকে বাধা দিলে তারা সামনের রাস্তা অবরোধ করে বসে পড়ে। পুলিশ তাদেরকে এখান থেকে সরিয়ে নিতে চাইলে ধস্তধস্তি শুরু হয়। অবশেষে পুলিশ তাদের আটক করে গাড়ি দিয়ে অন্যত্র নিয়ে যায়।

এদিনের এই কর্মসূচির নেতৃত্বে ছিলেন ত্রিপুরা প্রদেশ যুব কংগ্রেসের সভাপতি রাখু দাস। তিনি বলেন, ত্রিপুরার বর্তমান সরকার সুশাসনের নামে সাধারণ মানুষের করের লাখ লাখ টাকা খরচ করে ফ্লেক্স লাগিয়ে প্রচার করছে। কিন্তু বাস্তবে সুশাসনের নামে কুশাসন চলছে এ রাজ্যে। কারণ রাজ্যে প্রায় প্রতিদিনই খুন, ধর্ষণ, গণধর্ষনের মতো অপরাধ সংগঠিত হচ্ছে। এ ঘটনাগুলোর সঙ্গে শাসক দলের প্রভাবশালী নেতারা জড়িত রয়েছে বলে অভিযোগ করেন তিনি।  

এসব প্রভাবশালী নেতাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তিরেও দাবি করেন রাখু দাস। সেই সঙ্গে মুখ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করেন তিনি।  

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২২
এসসিএন/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad