ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আগরতলা

ত্রিপুরা পুলিশের প্রধান কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ ২ ছাত্র সংগঠনের 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২২
ত্রিপুরা পুলিশের প্রধান কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ ২ ছাত্র সংগঠনের 

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরা রাজ্যের একের পর এক নারী সংক্রান্ত অপরাধের ঘটনার ঘটছে, এরপরও সরকার চুপ করে বসে আছে। এ অভিযোগে বৃহস্পতিবার (২৭ অক্টোবর) ত্রিপুরা পুলিশের প্রধান কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ দেখালো বামফ্রন্ট সমর্থিত দুই ছাত্র সংগঠন স্টুডেন্টস ফেডারেশন অফ ইন্ডিয়া’র (এসএফআই) ত্রিপুরা শাখা এবং ট্রাইবাল স্টুডেন্টস ইউনিয়ন (টিএসইউ)।

এদিন তারা নারী নির্যাতন, ধর্ষণ, হত্যা বন্ধ করার দাবি সম্বলিত প্লে কার্ড গলায় ঝুলিয়ে মিছিল করে রাজধানী আগরতলার আখাউড়া রোড এলাকার পুলিশের প্রধান কার্যালয়ের সামনে যায় এবং কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ দেখায়।  
 
কর্মসূচির নেতৃত্বে ছিলেন এসএফআই’র ত্রিপুরা রাজ্য কমিটির সম্পাদক সন্দীপন বিশ্বাস।
 
তিনি বলেন, গত সাড়ে চার বছরের ত্রিপুরা রাজ্য নিকৃষ্ট জঙ্গলের শাসনে পরিণত হয়েছে। রাজ্যে আইনের শাসন নেই। সাধারণ মানুষের জীবন দুর্বিষহ অবস্থার মধ্য দিয়ে অতিবাহিত হচ্ছে। প্রতিদিনই রাজ্যের শিশু থেকে শুরু করে ছাত্রী বয়স্ক নারী সবার ওপর নানা ধরনের নির্যাতন সংঘটিত হচ্ছে। সরকার এবং শাসকদলের লোকজন এসব ঘটনার সঙ্গে জড়িত। ঘটনাগুলোর প্রতিবাদ বারবার তারা করছেন। কিন্তু এসব ঘটনার পেছনে জড়িত রয়েছেন শাসক দলের নেতারা।  

পুলিশ এসব ঘটনা দেখার পরও নিরব, চোখে কাপড় বেঁধে গান্ধারীর ভূমিকা পালন করছে বলে অভিযোগ করেন সন্দীপন বিশ্বাস। তিনি বলেন, পুলিশ তাদের মেরুদণ্ড বিকিয়ে দিয়েছে। এ পরিস্থিতিতে পুলিশকে সক্রিয় হওয়ার দাবিতে এবং নিজেদের কর্তব্য পালনের মধ্য দিয়ে সাধারণ মানুষের নিরাপত্তা দেওয়ার আহ্বান জানিয়ে এদিনের এই কর্মসূচির আয়োজন করা হয়েছে বলেও জানান সন্দীপন বিশ্বাস।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২২
এসসিএন/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad