ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আগরতলা

ত্রিপুরা বিধানসভার আরও এক সদস্যের পদত্যাগ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২২
ত্রিপুরা বিধানসভার আরও এক সদস্যের পদত্যাগ 

আগরতলা (ত্রিপুরা): পদত্যাগ করলেন ত্রিপুরা বিধানসভার আরও এক বিধায়ক। এ নিয়ে চলতি বিধানসভার মোট ৫ সদস্য পদত্যাগ করলেন।

শুক্রবার (১৪ অক্টোবর) বিধানসভা ভবনে গিয়ে স্পিকার রতন চক্রবর্তীর কাছে পদত্যাগপত্র জমা দেন ত্রিপুরার বিজেপি জোট সরকারের শরিক দল আইপিএফটি-এর ধলাই জেলার অন্তর্গত ৪৪নং রাইমাভ্যালি বিধানসভা আসনের বিধায়ক ধনঞ্জয় ত্রিপুরা।  

এসময় তার সঙ্গে ছিলেন জনজাতি ভিত্তিক দল তিপ্রামথার চেয়ারম্যান প্রদ্যুত কিশোর দেব্বর্মন। ব্যক্তিগত কারণে পদত্যাগ করেন বলে জানান ধনঞ্জয় ত্রিপুরা।

এদিকে বিধায়কের পদত্যাগের বিষয়ে স্পিকার রতন চক্রবর্তী সংবাদ মাধ্যমকে বলেন, এই বিধায়ক নিয়ম মেনে নিজে বিধানসভায় এসে পদত্যাগ করেছেন। তাই তার পদত্যাগ গৃহীত হয়েছে। পদত্যাগের বিষয়ে গেজেট নোটিফিকেশন প্রকাশ করতে নির্দেশ দিয়েছি।  

ইতোমধ্যে ক্ষমতাসীন দল বিজেপির তিন জন বিধায়ক পদত্যাগ করেছেন। তাদের মধ্যে সুদীপ রায় বর্মন পদত্যাগের পর উপনির্বাচনে আবার কংগ্রেস দলের বিধায়ক হয়েছেন। অন্যরা হলেন- আশীষ সাহা ও বোর্বামোহন ত্রিপুরা। সরকারের জোটসঙ্গী আইপিঅফটি দলের পদত্যাগি দুজন হলেন ধনঞ্জয় ত্রিপুরা এবং বৃষকেতু দেববর্মা। তবে বৃষকেতু দেববর্মার পদত্যাগপত্র গৃহীত হয়নি, দলবিরোধী কাজের জন্য আইপিএফটি সভাপতি এন সি দেব বর্মার আবেদনের ভিত্তিতে তার বিধায়ক পদ খারিজ করা হয়েছে বলে জানিয়েছেন স্পিকার। তবে এক্ষেত্রে বৃষকেতু দেববর্মার বক্তব্য, তিনি পদত্যাগপত্র জমা করেছেন। তার আবেদন গ্রহণ করেছেন কি না, এই সিদ্ধান্ত নেবেন স্পিকার বলে অভিমত ব্যক্ত করেন।

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২২
এসসিএন/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।