ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

আগরতলা

পদ্মাবতীর রাজপ্রাসাদ দেখা যাবে আগরতলায় পূজায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২২
পদ্মাবতীর রাজপ্রাসাদ দেখা যাবে আগরতলায় পূজায়

আগরতলা (ত্রিপুরা): ১২ মাসে ১৩ পার্বণের বাঙালির অন্যতম বড় উৎসব দুর্গাপূজা। এই উৎসবের আর হাতে গোনা কিছু দিন বাকি।

তাই এখন সব জায়গায় দুর্গাপূজাকে কেন্দ্র করে ব্যস্ততা তুঙ্গে। কুমারপাড়া থেকে শুরু করে পূজা উদ্যোক্তা সব জায়গায় রয়েছে ব্যস্ততা।  

গত দুইবছর করোনা মহামারীর কারণে দুর্গাপূজাকে কেন্দ্র করে কোনো জৌলুস ছিল না। কারণ সরকারিভাবে বেশ কিছু বিধি-নিষেধ আরোপ করা হয়েছিল। ফলে ইচ্ছা থাকলেও জাঁক-জমকপূর্ণ ভাবে কিছু করা যায়নি। এবছর করোনা মহামারীর প্রভাব ত্রিপুরা রাজ্যে প্রায় নেই, তাই এখন আয়োজক থেকে শুরু করে সাধারণ মানুষ সবার মধ্যে দ্বিগুণ উৎসাহ লক্ষ্য করা যাচ্ছে।   

লাখোয়ারি বাজেটের পূজার প্যান্ডেল তৈরির কাজ শুরু হয়েছে বেশ কিছুদিন আগে থেকেই। চমকপ্রদ বিভিন্ন থিম নিয়ে দর্শনার্থীদের আকর্ষণের কেন্দ্রবিন্দু হতে প্রতিটি ক্লাবই প্রস্তুতি নিচ্ছে নিজেদের মতো করে।

রাজধানী আগরতলার বড় বাজেটের পূজা উদ্যোক্তাদের মধ্যে অন্যতম একটি হলো মঠ চৌমুহনী এলাকার ফ্লাওয়ার্স ক্লাব। এবছর দুর্গাপূজায় তাদের প্যান্ডেলের থিম রাজস্থানের পদ্মাবতীর রাজপ্রাসাদ।  

এ তথ্য নিশ্চিত করে ক্লাবের সম্পাদক গৌতম বণিক বাংলানিউজকে জানান, তাদের পূজার বাজেট ৪০ লাখ রুপি। এই প্রাসাদকে থিম হিসেবে বেছে নেওয়ার কারণ জানতে চাইলে তিনি বলেন, আমরা সবাই  জানি বড় বড় প্রাসাদ রয়েছে রাজস্থান রাজ্যে। প্রাসাদগুলোর মধ্যে অন্যতম সুন্দর একটি হচ্ছে পদ্মাবতীর রাজপ্রাসাদ। দর্শকরা যাতে এবছরও তাদের প্যান্ডেল দেখে আনন্দিত হয়, তাই এই প্রয়াস।  
তিনি আরও জানান, অন্য রাজ্য ও ত্রিপুরা রাজ্যের শিল্পীরা মিলে প্যান্ডেল তৈরির কাজ করছেন। গত দু’বছর নামমাত্র আয়োজন করা হয়েছিল। তাই এ বছর দর্শকদের বিনোদন দিতে এই প্যান্ডেল তৈরি করা হচ্ছে। অত্যন্ত সুন্দর প্রাসাদদের এই প্যান্ডেল দেখতে উপচে পড়া ভিড় হবে বলে তাদের আশা।  

পঞ্চমীর দিন থেকে দর্শনার্থীদের জন্য প্যান্ডেলটি উন্মুক্ত করে দেওয়া হবে জানিয়ে গৌতম বণিক বলেন, প্যান্ডেলের উদ্বোধনে উপস্থিত থাকবেন ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা. মানিক সাহা। তাদের ক্লাবের পক্ষ থেকে কম বাজেটের পূজা করে এমন দশটি ক্লাবকে পুরস্কৃত করা হবে। প্রতি বছরের মতো বস্ত্র বিতরণসহ বিভিন্ন সামাজিক কাজ করা হবে বলেও জানিয়েছেন ক্লাবের সম্পাদক গৌতম বণিক।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২২
এসসিএন/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa