ঢাকা, শনিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

আগরতলা

ভারতজুড়ে উদযাপিত হচ্ছে শিক্ষক দিবস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২২
ভারতজুড়ে উদযাপিত হচ্ছে শিক্ষক দিবস

আগরতলা (ত্রিপুরা): ভারতজুড়ে সোমবার (৫ সেপ্টেম্বর) উদযাপিত হচ্ছে শিক্ষক দিবস। ভারতের সাবেক রাষ্ট্রপতি সর্বপল্লী রাধা কিশোরের জন্মদিনকে শিক্ষক দিবস হিসেবে উদযাপন করা হচ্ছে।

দিবসটি উপলক্ষে প্রতি বছরের মতো এ বছরও লংতরাই ইন্টারন্যাশনালের উদ্যোগে এক মনোজ্ঞ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আগরতলা প্রেস ক্লাবে আয়োজিত এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- রাজ্যের শিক্ষা ও আইন দফতরের মন্ত্রী রতন লাল নাথ, ত্রিপুরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য গঙ্গা প্রসাদ প্রসাইন, আগরতলার বিবেকনগরে অবস্থিত রামকৃষ্ণ মঠ ও মিশন পরিচালিত আইটিআইয়ের অধ্যক্ষ স্বামী বেদাঙ্গনন্দ মহারাজ প্রমুখ।

অনুষ্ঠানে ড. সর্বপল্লী রাধাকিশোরের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। পাশাপাশি এদিন অনুষ্ঠানে শহর ও শহরতলীর বিভিন্ন বিদ্যালয় থেকে নির্বাচিত শিক্ষক ও শিক্ষিকাদের সম্মাননা জানানো হয়। উপস্থিত অতিথিরা নির্বাচিত শিক্ষকদের হাতে উত্তরীয় এবং সম্মাননা স্মারক তুলে দেন।

এ সময় শিক্ষামন্ত্রী রতন লাল নাথ বলেন, সমাজ গঠনের জন্য শিক্ষা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই বর্তমান সরকার শিক্ষাকে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছে। বর্তমান সরকারের এ পরিকল্পনার ফল এখন না বুঝা গেলেও কয়েক বছর পর সবাই বুঝতে পারবেন।

রাজ্যের প্রতিটি জেলাতেই শিক্ষক দিবস উপলক্ষে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এ অনুষ্ঠানগুলোতে জেলা স্তরে শিক্ষকদের সম্মাননা জানানো হবে।

বাংলাদেশ সময়: ১৩৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০২২
এসসিএন/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa