ঢাকা, বুধবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৯, ৩০ নভেম্বর ২০২২, ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

আগরতলা

চা জনপ্রিয় করে তুলতে আগরতলায় ‘রান ফর টি’  

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২২
চা জনপ্রিয় করে তুলতে আগরতলায় ‘রান ফর টি’  

আগরতলা (ত্রিপুরা): ভারতের স্বাধীনতার অমৃত মহোৎসব উপলক্ষে দেশব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। এরই অংশ হিসেবে শনিবার (৩ সেপ্টেম্বর) ত্রিপুরার চা উন্নয়ন নিগমের উদ্যোগে অনুষ্ঠিত হলো ‘রান ফর টি’ শীর্ষক এক দৌড়।

 

রাজধানী আগরতলার বীরচন্দ্র স্টেট সেন্ট্রাল লাইব্রেরি প্রাঙ্গনের ত্রিপুরা চা উন্নয়ন নিগমের অফিসের সামনে থেকে এ দৌড়ের সূচনা হয়। টি বোর্ড ইন্ডিয়ার সহযোগিতায় অনুষ্ঠিত দৌড় রাজধানীর বিভিন্ন পথ ঘুরে পুনরায় বীরচন্দ্র লাইব্রেরির সামনে এসে শেষ হয়।

এতে উপস্থিত ছিলেন শিক্ষা দফতরের মন্ত্রী রতন লাল নাথ, ক্রীড়া এবং যুব বিষয়ক দফতরের মন্ত্রী সুশান্ত চৌধুরী, আগরতলা পৌর নিগমের মেয়র দীপক মজুমদার, ত্রিপুরা চা উন্নয়ন নিগমের চেয়ারম্যান সন্তুষ সাহা, ত্রিপুরা চা উন্নয়ন নিগমের বোর্ড অফ ডিরেক্টর এডভোকেট সমীর ঘোষ প্রমুখ।  

দৌড় শুরুর আগে প্রদীপ জ্বালিয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়। এখানে বক্তব্য রাখতে গিয়ে ত্রিপুরা সরকারের শিক্ষাদফতরের মন্ত্রী রতন লাল নাথ বলেন, ১৯১৬ সাল থেকে ত্রিপুরা রাজ্যে চা উৎপাদন শুরু হয়েছে। রাজ্যের চাকে সাধারণ মানুষের মধ্যে আরও বেশী জনপ্রিয় করে তোলার জন্য বর্তমান সরকার নানা পদক্ষেপ নিয়েছে। এই পদক্ষেপগুলোর মধ্যে অন্যতম একটি হচ্ছে রান ফর টি। এছাড়াও রাজ্যে চা নিলাম কেন্দ্র স্থাপনের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে সরকার। সব মিলিয়ে রাজ্যের চাকে তুলে ধরার জন্য বর্তমান সরকার সচেষ্ট বলেও জানান মন্ত্রী।

এদিন অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে ত্রিপুরা সরকারের ক্রীড়া এবং যুব বিষয়ক দফতরের মন্ত্রী সুশান্ত চৌধুরী বলেন, ত্রিপুরার চাকে বিশ্বের বাজারে জনপ্রিয় করে তোলার জন্য রান ফর টি একটি দারুন পদক্ষেপ। এছাড়াও বর্তমান সরকার রাজ্যের চাকে আরও জনপ্রিয় করে তোলার জন্য যেসব পদক্ষেপ নিচ্ছে তা প্রশংসনীয়। আগামী দিন তারা ত্রিপুরার চাকে সারা বিশ্বে সুপরিচিত করে তুলতে সক্ষম হবেন।

অনুষ্ঠানের শেষ লগ্নে উপস্থিত অতিথিরা সবুজ পতাকা নেড়ে দৌড়ের সূচনা করেন। পাশাপাশি তারাও দৌড়ে অংশ নেন।  

এ দৌড়ে স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী, সমাজের বিভিন্ন স্তরের লোকজন, সরকারি কর্মকর্তারাসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশ নেন।  

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০২২
এসসিএন/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa