ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আগরতলা

ত্রিপুরা থেকে শেখ হাসিনাকে পাঠানো হচ্ছে আনারস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, জুলাই ১৩, ২০২২
ত্রিপুরা থেকে শেখ হাসিনাকে পাঠানো হচ্ছে আনারস

আগরতলা (ত্রিপুরা): ভারতের ত্রিপুরা রাজ্য থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার হিসেবে আনারস পাঠানো হচ্ছে। এর আগে শেখ হাসিনার পক্ষ থেকে ত্রিপুরায় আম পাঠানো হয়েছিল।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা. মানিক সাহাকে বিখ্যাত আম্রপলি জাতের আম প্রীতি উপহার হিসেবে পাঠিয়েছিলেন। এর বিপরীতে ত্রিপুরার মুখ্যমন্ত্রী রাজ্যের বিখ্যাত কিউ জাতের আনারস শেখ হাসিনাকে উপহার হিসেবে পাঠাচ্ছেন।  

বৃহস্পতিবার (১৪ জুলাই) ঢাকাস্থ ভারতীয় হাই কমিশনের কর্মকর্তারা আখাউড়া সীমান্ত থেকে এই উপহার গ্রহণ করবেন এবং পরবর্তীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পৌঁছে দেবেন।  

রাজ্য সরকারের কৃষি এবং কৃষক কল্যাণ দফতরের অন্তর্গত উদ্যান এবং মৃত্তিকা সংরক্ষণ অধিদফতরের মাধ্যমে ঊনকোটি জেলার কুমারঘাটসহ আশেপাশের বিভিন্ন এলাকা থেকে আনারসগুলো আগরতলা এনে প্যাকেট করা হচ্ছে। মোট ১০০টি প্যাকেটে করে প্রায় ৮০০ কেজি আনারস বাংলাদেশে পাঠানো হবে বলে বুধবার (১৩ জুলাই) জানিয়েছেন উদ্যান এবং মৃত্তিকা সংরক্ষণ অধিদফতরের ডেপুটি ডিরেক্টর ড. দীপক বৈদ্য।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, জুলাই ১৩, ২০২২
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।