ঢাকা, সোমবার, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

আগরতলা

দুর্গাপূজায় ফাঁকা আগরতলা, নেই জাঁকজমক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৬ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২১
দুর্গাপূজায় ফাঁকা আগরতলা, নেই জাঁকজমক দুর্গাপূজায় ফাঁকা আগরতলা। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): অন্যান্য জায়গার মতো ত্রিপুরা রাজ্য জুড়েও উদযাপিত হচ্ছে দুর্গোৎসব। তবে এবছর রাজধানী আগরতলা রাজ্যের অন্যান্য শহর এবং গ্রামীণ এলাকায় দুর্গাপূজায় তেমন জাঁকজমক দেখা যাচ্ছে না।

বৃষ্টি মুক্ত পরিষ্কার আকাশ এবং সুন্দর আবহাওয়া থাকার পরও বাঙালির অন্যতম বড় উৎসব দুর্গাপূজায় এবছর অনেকটাই ফাঁকা ও  জৌলুসহীন আগরতলা।

আগরতলায় বড় বাজেটের পূজা উদ্যোক্তারা এবার প্যান্ডেলসহ প্রতিমার আকার অনেকটাই ছোট করে নিয়েছেন। এর মূল উদ্দেশ্য হলো পূজার খরচ কমানো। করোনা মহামারির কারণে অর্থনীতি দারুন ভাবে বিপর্যস্ত, এই অবস্থায় দুর্গাপূজার কারণে যাতে সাধারণ মানুষের মধ্যে বাড়তি চাপ না পড়ে তাই এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

অন্যান্য বছর যেখানে রাজধানীর প্যান্ডেলগুলোতে পঞ্চমীর রাত থেকে মানুষের ভিড় লক্ষ্য করা যায়, এ বছর ষষ্ঠীর রাতেও তেমন ভিড় দেখা যায়নি। প্যান্ডেল প্রায় ফাঁকা ছিল।

করোনা মহামারির কারণে মানুষের অর্থনৈতিক অবস্থা চরম সংকটের মধ্যে রয়েছে। এই দুটি কারণে পূজার দিনগুলোতে বৃষ্টিহীন সুন্দর পরিবেশ থাকার পরও মানুষের তেমন সমাগম লক্ষ্য করা যায়নি। ফলে ব্যবসায়ী থেকে শুরু করে উদ্যোক্তা সকলেই হতাশ।

তবে পূজার শেষ দিনগুলোতে অন্যান্য বছরের মতো জনঢল নামবে, এমনটি আশা করছেন পূজা উদ্যোক্তা এবং ব্যবসায়ীরা।  

বাংলাদেশ সময়: ০৯৫৬ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২১।
এসসিএন/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa